ENG
২৯ এপ্রিল ২০১৭, ১৬ বৈশাখ ১৪২৪

সাংবাদিক শিমুলের মাথায় পাওয়া ‘লেড বল’ মেয়রের শটগানের

  • সিরাজগঞ্জ প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2017-03-20 15:46:56 BdST

bdnews24

সিরাজগঞ্জে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক শিমুলের মাথা থেকে পাওয়া ‘লেড বলটি’ শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর শটগানের।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক মনিরুল ইসলাম সোমবার জানান, আদালতে জমা দেওয়া লেডবলের ব্যালেস্টিক প্রতিবেদনে একথা জানিয়েছে সিআইডি।

ডাকযোগে সিআইডি ওই প্রতিবেদন আদালতে পাঠায় বলে জানান তিনি।

পরিদর্শক মনিরুল বলেন, “ব্যালেস্টিক প্রতিবেদনের একটি কপি আদালত আর একটি কপি আমাদের হাতে এসে পৌঁছেছে। প্রতিবেদনে শিমুলের মাথায় বিদ্ধ লেডবল মেয়র মিরুর শটগান থেকে ছোড়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।”

সাংবাদিক শিমুলের মাথায় পাওয়া লেডবলটি মেয়র মিরুর শটগানের কি না তা নিশ্চিত হতে গত ৮ ফেব্রুয়ারি ঢাকার সিআইডিতে ব্যালেস্টিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর ভাই পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে।

এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে।

সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয়। শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন।

ওই মামলায় মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তাছাড়া এ ঘটনার পর মিরুকে জেলা আওয়ামী লীগ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।