ENG
২৬ মার্চ ২০১৭, ১২ চৈত্র ১৪২৩

রাবিতে মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের কাজ বন্ধ করে দিল ‘ছাত্রলীগ’

  • রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2017-03-20 22:31:23 BdST

bdnews24

রাজাশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে নির্মাণাধীন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের কাজ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বাধায় বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সন্ধ্যায় তারা এ কাজ বন্ধ করে দেয় বলে গ্রন্থাগারের প্রশাসক শফিকুন্নবী সামাদী জানান।

তবে এ অভিযোগ অস্বীকার করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

শফিকুন্নবী বলেন, “আওয়ামী সরকার ক্ষমতায় থাকাকালীনই মুক্তিযুদ্ধের গবেষণার কাজ বন্ধ করে দিচ্ছে ছাত্রলীগ। এখন একটাই প্রশ্ন, মুক্তিযুদ্ধের সরকার ক্ষমতায় থেকেই যদি মুক্তিযুদ্ধের কাজ বন্ধ করে দেওয়া হয় তাহলে আমরা কোথায় যাব?”

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের মেয়াদ রোববার শেষ হয়ে যাওয়ায় কারো কাছে অভিযোগ করতে পারছেন না বলে জানান গ্রন্থাগারে এ প্রশাসক।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের জার্নাল শাখার এক উচ্চমান সহকারী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৬০-৭০ জন ছাত্রলীগকর্মী এসে গ্রন্থাগারে মুক্তিযুদ্ধের গবেষণা কেন্দ্রে ঢুকে কাজ বন্ধ করে দেয়। এরপর তারা কর্মচারীদেরকে বের করে দেয়।”

এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ছাত্রলীগের কোনো নেতাকর্মী গ্রন্থাগারের কাজ বন্ধ করেনি। আমাদের লোকজন গেলে আমরা জানতাম, কিন্তু এ বিষয়ে আমি এবং আমার সাধারণ সম্পাদক কিছুই জানি না।”


ট্যাগ:  রাজশাহী বিভাগ  রাজশাহী জেলা  রাজশাহী বিশ্ববিদ্যালয়