আইপিএল শেষে সড়কপথে ওমানে আসবেন সাকিব

বাংলাদেশের বিশ্বকাপ শুরুর আগের দিন দলের সঙ্গে সাকিব আল হাসানের অনুশীলন করা নিশ্চিত নয়। তবে খেলার মধ্যে আছেন বলে তার অনুশীলনকে জরুরি মনে করছে না দল। আইপিএল খেলে সাকিব বিশ্বকাপের জন্য তৈরি বলেই বিশ্বাস দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশারের।

কলকাতা নাইট রাইডার্স আইপিএলের ফাইনালে ওঠায় এখনও বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেওয়া হয়নি সাকিবের। ফ্র্যাঞ্চাইজি ও আইসিসি সমন্বয় করে ফাইনাল শেষে এই অলরাউন্ডারকে জৈব-সুরক্ষা বলয়ে রেখেই মাসকাটে নিয়ে আসা নিশ্চিত করবে।

নির্বাচক হাবিবুল বাশার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, কোয়ারেন্টিন ছাড়াই সরাসরি দলের মূল স্রোতে মিশতে পারবেন সাকিব।

“সাকিব সড়কপথে আসবে, ফ্লাইটে এনে ঝুঁকি নেওয়া হবে না। আইপিএলে সে বাবলে ছিল, সেখান থেকেই সরাসরি আরেকটি বাবলে আসবে যেহেতু, ওর কোয়ারেন্টিনের কোনো ব্যাপার থাকবে না।”

“রাতে খেলার পরই হয়তো ও রওনা দেবে, কিংবা সকালেও দিতে পারে। আইসিসি ও ফ্র্যাঞ্চাইজি এটা দেখছে। কালকেই নিশ্চিতভাবেই দলের সঙ্গে থাকবে। বিকেলে দলের সঙ্গে অনুশীলন করবে কিনা, ঠিক নিশ্চিত নই। খেলার মধ্যে যেহেতু আছে, প্র্যাকটিসে নাও যেতে পারে। তবে ওর সমস্যা হবে না।”

সড়কপথে দুবাই থেকে মাসকাট ভ্রমণে সময় লাগে সাধারণত চার থেকে সাড়ে চার ঘণ্টা।

আইপিএলের সংযুক্ত আরব আমিরাত পর্বে শুরুর অনেক ম্যাচে একাদশের বাইরে থাকলেও ফাইনালের আগে শেষ চার ম্যাচে খেলেন তিনি। শুক্রবারের ফাইনালে সাকিবদের প্রতিপক্ষ মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রোববার শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান।