বিশ্বকাপ ইংল্যান্ডের মুঠোয়, বিশ্বাস উডের

ছবি: ইসিবি।
দুই বছর আগে ওয়ানডে বিশ্বকাপ জেতা ইংল্যান্ড এবার তাকিয়ে টি-টোয়েন্টির শিরোপার দিকে। ইংলিশ পেসার মার্ক উডের বিশ্বাস, ট্রফিটি তাদের হাতে উঠল বলে।

এর আগে ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে একবার। ২০১০ আসরের ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে চুমু আঁকে শিরোপায়। সবশেষ আসরেও মুকুট পরার খুব কাছে ছিল তারা। কিন্তু ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরাজয়ে ভাঙে তাদের স্বপ্ন।  

এরপর ধারাবাহিকভাবে দুর্দান্ত সব পারফরম্যান্সে সাদা বলের ক্রিকেটে ক্রমেই প্রবল শক্তিশালী হয়ে ওঠে ইংলিশরা। চোখ রাখে ওয়ানডে বিশ্বকাপে। অসাধারণ ক্রিকেট খেলে ২০১৯ সালে প্রথমবারের মতো জিতে নেয় ওয়ানডের শিরোপা। ঘরের মাঠে রুদ্ধশ্বাস উত্তেজনার ফাইনালে তারা হারায় নিউ জিল্যান্ডকে।

আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা ইংল্যান্ড আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপও ঘরে তুলতে মুখিয়ে। শিরোপা পুনরুদ্ধারের অভিযানে নামার আগে এখন ওমানে নিজেদের প্রস্তুত করছে ইংলিশরা। উড জানালেন, নিজেদের সম্ভাবনার কথা।

“আমাদের দারুণ সুযোগ আছে (বিশ্বকাপ জেতার)। অসাধারণ একটি দল আছে আমাদের। টি-টোয়েন্টি স্কোয়াডে ওয়ানডে দলের বেশিরভাগ ক্রিকেটারই রয়েছে। যেই সুযোগ পাক, দ্রুত দলের নীতি ও মূল্যবোধ এবং আমরা যে ইতিবাচক উপায়ে খেলি তার সঙ্গে তাকে মানিয়ে নিতে হবে। এখন সময়টা দারুণ বিশেষ কিছু নিজেদের করে নেওয়ার।”

সরাসরি সুপার টুয়েলভে জায়গা পাওয়া ইংল্যান্ডের বিশ্বকাপ পথচলা শুরু হবে আগামী ২৩ অক্টোবর, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।