বিকেএমইএতে সেলিমই সভাপতি, নির্বাহী সভাপতি হাতেম

এ কে এম সেলিম ওসমান (বাঁয়ে) ও মোহাম্মদ হাতেম।
সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান আরও দুই বছরের জন্য বিকেএমইএর সভাপতি নির্বাচিত হয়েছেন, নির্বাহী সভাপতি হয়েছেন মোহাম্মদ হাতেম।

দেশের তৈরি পোশাক শিল্পের নিট পোশাক রপ্তানিকারকদের সংগঠনটি সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন নেতৃত্বের দায়িত্বগ্রহণের কথা জানায়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বিকেএমইএর ঢাকা কার্যালয়ে সোমবার ২০২১-২০২৩ মেয়াদি ৩৫ সদস্যের নতুন পর্ষদের দায়িত্বগ্রহণ অনুষ্ঠান হয়।

নারায়ণগঞ্জের সংসদ সদস্য সেলিম ওসমান এনিয়ে টানা ষষ্ঠ মেয়াদের জন্য বিকেএমইএর সভাপতি নির্বাচিত হলেন।

আগের পর্ষদের জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ হাতেম এবার নির্বাহী সভাপতি হলেন। এবার জ্যেষ্ঠ সহসভাপতি হয়েছেন মনসুর আহমেদ।

এছাড়া সহসভাপতি হয়েছেন- ফজলে শামীম এহসান, অমল পোদ্দার, গাওহার সিরাজ জামিল, আখতার হোসেন অপূর্ব ও আশিকুর রহমান। সহ-সভাপতি (অর্থ) পদে এসেছেন মোরশেদ সারোয়ার সোহেল।

বিকেএমইএর বিজ্ঞপ্তিতে জানান হয়, গত ১৪ অগাস্ট নির্বাচনী বোর্ড গঠন ও নির্বাচনী আপিল বোর্ড গঠন করা হয়েছিল। ওই বোর্ড ১৭ অগাস্ট নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল। সে অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিল ৩ ও ৪ অক্টোবর। শেষ দিনে ২৫টি পদের জন্য সম্মিলিত নিট ফোরামের ৩৫ জনই মনোনয়নপত্র গ্রহণ করেছিলেন। তফসিল অনুযায়ী ১০ অক্টোবর এসব প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

বিকেএমইএর ২০২১ সালের বার্ষিক সাধারণ সভায় পর্ষদের সদস্য সংখ্যা ২৭টি থেকে ৩৫টিতে উন্নীত করার সিদ্ধান্ত সর্বসম্মতভাবে নেওয়া হয়েছিল।

নতুন পর্ষদে ২৬ জন পরিচালকের মধ্যে রয়েছেন- মঞ্জুরুল হক, আবু আহমেদ সিদ্দিকি, মোস্তফা জামাল পাশা, মো. শামসুজ্জামান, মোস্তফা মনোয়ার ভূঁইয়া, শ্যামল কুমার সাহা, নন্দ দুলাল সাহা, মো. কবির হোসেন, মির্জা আকবর আলি চৌধুরী, আহমেদ নূর ফয়সাল, আব্দুল হান্নান, ইমরান কাদের তুর্য, ফকির কামরুজ্জামান নাহিদ, মোহাম্মদ শামসুল আজম, গাজী শহীদউল্লাহ, আসাদুল ইসলাম, আক্কাস উদ্দিন মোল্লা, মোহাম্মদ জাকারিয়া ওয়াহিদ, লুতফর রহমান ও হারুন অর রশিদ।