আরও সাড়ে ৪ বছর ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আর. এফ. হোসেন

বর্তমান ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেনকে আরও প্রায় সাড়ে চার বছরের জন্য নিয়োগ দিয়েছে ব্র্যাক ব্যাংক।

২০১৫ সালের নভেম্বর থেকে এ পদে দায়িত্ব পালন করে আসা অভিজ্ঞ এ ব্যাংকার ২০২৬ সালের মার্চ পর্যন্ত ব্র্যাক ব্যাংক সামলাবেন।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাংকটি জানিয়েছে, ব্র্যাক ব্যাংকের পর্ষদ সম্প্রতি ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম আর. এফ. হোসেনকে পুনরায় নিয়োগ করে।

বাংলাদেশ ব্যাংক তার এ পুনর্নিয়োগ অনুমোদন দিয়েছে এবং তা চলতি বছর নভেম্বর থেকে কার্যকর হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পুনর্নিয়োগ পাওয়ার পর সেলিম আর. এফ. হোসেন ব্র্যাক ব্যাংককে আরও বড় জায়গায় নিয়ে যেতে কাজ করতে চান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, সামনে প্রযুক্তিতে বড় বিনিয়োগ এবং নতুন শাখা ও উপশাখা খোলার পদক্ষেপ নেওয়া হবে।

“সামনের বছর ব্র্যাক ব্যাংক অনেক নিয়োগ দেবে। সব মিলিয়ে বাংলাদেশের সবচেয়ে বড় ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংককে গড়ে তোলা হবে।”

সেলিম আর.এফ. হোসেন ২০১৫ সালের নভেম্বরে এমডি ও সিইও হিসেবে ব্র্যাক ব্যাংকে যোগ দেন।

তিনি গত ছয় বছরে ব্র্যাক ব্যাংককে মধ্যম সারির ব্যাংক থেকে ব্যাংকিং খাতের শীর্ষস্থানীয় অবস্থানে নিয়ে গেছেন বলে দাবি করা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

এতে বলা হয়, তার নেতৃত্বে ব্র্যাক ব্যাংক সবচেয়ে বেশি বাজার মূলধনের ব্যাংকে পরিণত হয়েছে।

অভিজ্ঞ ব্যাংকার সেলিম আর. এফ. হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং থেকে স্নাতক এবং একই বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ (মেজর ইন ফাইন্যান্স) ডিগ্রি অর্জন করেন।

ব্র্যাক ব্যাংকে যোগ দেওয়ার আগে তিনি ছয় বছর আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসির নেতৃত্ব দেন। এর আগে বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রিন্ডলেইজ ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ২৪ বছর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।