বাংলাদেশে উদ্বোধন হলো ‘নিসান ম্যাগনাইট’

জাপানের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান নিসান মোটর করপোরেশনের তৈরি এসইউভি ‘নিসান ম্যাগনাইট’ বাংলাদেশের বাজারে এসেছে।

রাজধানীর তেজগাঁওয়ে প্যাসিফিক মটরসে নিসানের সর্বশেষ মডেলের এই গাড়িটি উন্মোচন করেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদুত ইতো নাওকি।

জাপানে ডিজাইন করা নিসান এর ভারতীয় কারখানায় তৈরি গাড়িটি ২০২১ সালে মোটর অকটেন এর ‘গেম-চেঞ্জার অব দ্য ইয়ার’ অটোকার ইন্ডিয়ার ‘ভ্যালু ফর মানি কার অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছে বলে জানানো হয়।

এছাড়া ‘কারঅ্যান্ডবাইক’ ভারতের ‘কমপ্যাক্ট এসইউভি অফ দ্য ইয়ার’; ‘গ্যাজেট অব দ্য ইয়ার’; ‘বেস্ট সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন’ এবং ফ্লাইহুইল অটো অ্যাওয়ার্ড এর ‘বিশেষ জুরি’ জিতে নিয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, বহুমুখী নির্মাণশৈলী, উন্নত প্রযুক্তি এবং নিরাপত্তার ব্যতিক্রমী বৈশিষ্ট্য নিয়ে এই গাড়িটি সাম্প্রতিক সময়ের সবচেয়ে আকর্ষণীয় মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।

পাঁচ সিটের এই গাড়িটির রেজিষ্ট্রেশনসহ দাম রাখা হচ্ছে ৩০ লাখ ৫০ হাজার টাকা। আর নারী ক্রেতা হলে বিশেষ অফার হিসেবে পাবেন ৩০ লাখ টাকায়।

১৫তম দেশ হিসেবে বাংলাদেশে উদ্বোধন হল নিসানের এই মডেলটি। এর আগে নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, ব্রুনাই, উগান্ডা, কেনিয়া, মোজাম্বিক, জাম্বিয়া, মরিশাস, তানজানিয়া এবং মালাউই’র বাজারে গাড়িটি উম্মোচন করা হয়।