তেজগাঁওয়ের শমরিতা হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসা শুরু

রাজধানীর তেজগাঁওয়ের এমএইচ শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালে কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসা চালু করেছে।

শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে শমরিতা হাসপাতাল জানিয়েছে, ২৮ জুন থেকে শুরু হয়েছে এ চিকিৎসা সেবা।

হাসপাতালটিতে ৫০ শয্যার কোভিড-১৯ ইউনিট চালু করা হয়েছে। স্থাপন করা হয়েছে ভেন্টিলেটর ও হাই ফ্লো নেজাল ক্যানোলা, অক্সিজেন ডেলিভারি মেশিন সমৃদ্ধ বিশেষায়িত আইসিইউ এবং আইসোলেশন ওয়ার্ড। আইসিইউতে ২০টি এবং আইসোলেশন ওয়ার্ডে শয্যা রয়েছে ৫০টি।

এক ভিডিও বার্তায় শমরিতা হাসপাতালের চেয়ারম্যান আহসানুল ইসলাম টিটু বলেন, শমরিতা হাসপাতাল দেশের মানুষের জন্য কাজ করতে চায়। এজন্যই কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

“বিশ্ব স্বাস্থ্য সংস্থার সকল নিয়ম মেনে সম্পূর্ণ উন্নত প্রযুক্তি ব্যবহার করে এমএইচ শমরিতা হাসপাতালে আন্তর্জাতিক মানসম্পন্ন করোনা ইউনিট চালু করতে পেরে আমরা গর্বিত। এই যুদ্ধে নিশ্চয়ই আমরা জয়ী হব।”

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার সুব্যবস্থা করতে করোনা ইউনিট চালু করা হয়েছে বলে জানিয়েছেন এমএইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজের অধ্যক্ষ দিলীপ কুমার ধর।

তিনি বলেন, দেশের স্বনামধন্য হৃদরোগ, কিডনি রোগ ও লিভারসহ অন্যান্য বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড রয়েছে।

“তারা আমাদের আইসিইউ ও আইসোলেশন ইউনিট পরিচালনার দায়িত্বে নিয়োজিত আছেন। সেই সাথে প্রখ্যাত ভারতীয় ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ রাজেশ মিশ্র চিকিৎসা কার্যক্রমে সার্বক্ষণিকভাবে সম্পৃক্ত থাকবেন।”