চট্টগ্রামে ২৩০-২৫০ রান চান উইন্ডিজ কোচ

ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স। ফাইল ছবি
প্রথম দুই ম্যাচে লড়াইয়ের জন্য স্কোরবোর্ডে যথেষ্ট রান পাননি বোলাররা। উভয় ম্যাচে দল গুটিয়ে গেছে দেড়শর নিচে। হোয়াইটওয়াশড হওয়া এড়াতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ব্যাটসম্যানদের এগিয়ে আসার আহ্বান জানালেন ফিল সিমন্স। এবার অন্তত ২৩০-২৫০ রান চান ওয়েস্ট ইন্ডিজ কোচ।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ম্যাচে ১২২ রানের পর দ্বিতীয়টিতে ১৪৮ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। সঙ্গী হয় যথাক্রমে ৬ ও ৭ উইকেটের হার।

এই সিরিজ দিয়েই আইসিসি ওয়ানডে সুপার লিগে যাত্রা শুরু করে দুই দল। টানা দুই জয়ে বাংলাদেশ তুলে নিয়েছে ২০ পয়েন্ট। ওয়েস্ট ইন্ডিজ এখনও খুলতে পারেনি পয়েন্টের খাতা।

আগামী সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে হবে শেষ ম্যাচ। শনিবার চট্টগ্রাম পৌঁছার পর সিমন্স ব্যাটসম্যানদের কাছে জানিয়ে দিলেন তার চাওয়া।

“আমরা এখানে এসেছিলাম ৩০ পয়েন্টের জন্য। এখনও এই সিরিজ থেকে ১০ পয়েন্ট পাওয়ার সুযোগ আছে আমাদের। সবচেয়ে বড় ব্যাপার হলো উন্নতি করা। ১২২ রানের পর আমরা ১৪৮ করেছি। কিন্তু আমাদের ২৩০-২৫০ রান করতে হবে, যাতে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি। বোলারদের লড়াই করার জন্য তো কিছু দিতে হবে...অবশ্যই ১০ পয়েন্ট চূড়ান্ত লক্ষ্য।”

করোনাভাইরাস শঙ্কা ও ব্যক্তিগত কারণে বাংলাদেশ সফরে আসেনি ওয়েস্ট ইন্ডিজের একগাদা শীর্ষ ক্রিকেটার। প্রথম দুই ম্যাচে ক্যারিবিয়ানদের হয়ে ওয়ানডে অভিষেক হয় সাত জনের। তাদের জন্য সিরিজটিকে বড় সুযোগ হিসেবে দেখছেন সিমন্স।

“আমার চেয়ে দলের কাছে এটি আরও বেশি গুরুত্বপূর্ণ। এই পর্যায়ে তারা কী করতে পারে, তা দেখানোর সুযোগ এটি। ২০২৩ বিশ্বকাপ, শ্রীলঙ্কা সিরিজ এবং এর পরেও দলে জায়গা করে নেওয়ার সুযোগ তাদের জন্য।”