‘বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা হতে পারে সূর্যকুমার’

সূর্যকামার যাদব ও ব্র্যাড হগ।
আন্তর্জাতিক ক্রিকেটে মাত্রই পথচলা শুরু করেছেন সূর্যকুমার যাদব। ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাবেন কিনা, সেটিই নিশ্চিত নয় এখনও। তবে দলে জায়গা তো বটেই, আগ্রাসী এই ব্যাটসম্যানকে আরও অনেক দূর দেখে ফেলছেন ব্র্যাড হগ। এই ধারাভাষ্যকার ও সাবেক অস্ট্রেলিয়ান স্পিনারের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্লেয়ার অব দা টুর্নামেন্টও হতে পারেন সূর্যকুমার।

আইপিএল ও ভারতের ঘরোয়া ক্রিকেটে অনেক দিন থেকেই পারফর্ম করে আসছেন সূর্যকুমার। আন্তর্জাতিক ক্রিকেটের শুরুটাও রাঙাচ্ছেন দুর্দান্ত পারফরম্যান্সে। গত মার্চে টি-টোয়েন্টিতে তার অভিষেক ভারতের হয়। এখনও পর্যন্ত তিন ইনিংস খেলে তার রান ৫৭, ৩২ ও ৫০। স্ট্রাইক রেট প্রায় ১৭০!

চলতি শ্রীলঙ্কা সফরে মূল ক্রিকেটারদের অনুপস্থিতিতে ওয়ানডে অভিষেকও হয়ে যায় ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যানের। অভিষেক সিরিজে ৬২ গড়ে ও প্রায় ১২৩ স্ট্রাইক রেটে ১২৪ রান করে তিনি হন ম্যান অব দা সিরিজ।

আইপিএলে ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞ হিসেবে কাজ করে সূর্যকুমারকে আরও ভালোভাবে দেখেছেন হগ। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বললেন, এই ব্যাটসম্যানের খেলায় অনেক উন্নতি হয়েছে।

“আমার মনে হয়, সূর্যকুমার নিশ্চিতভাবেই বিশ্বকাপে থাকবে। রোহিত শর্মার সঙ্গে ওপেন করবে বিরাট কোহলি। এরপর তিনে আসবে সূর্যকুমার।”

“তার খেলা এখন এত বিস্তৃত হয়েছে… শটের পরিধি এত বেশি এখন… অপ্রথাগত অনেক শটও খেলে সে, লেগ ও অফ সাইডে ভিন্ন ধরনের র‌্যাম্প শট খেলে… আবার পায়ের ব্যবহারে আক্রমণাত্মক শটও খেলে।”

এসব শটের বাহার দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে সূর্যকুমার রাজত্ব করবেন বলে মনে করেন হগ।

“আমার মনে হয়, এই টুর্নামেন্টে সে পার্থক্য গড়ে দেবে। সে যদি দাঁড়িয়ে যায় এবং তার শটের প্রদর্শনীতে বোলারদের নাড়িয়ে দেয়, তাহলে ভারতের জন্য টুর্নামেন্ট গড়ে দেবে সে। আমার মতে, এই টুর্নামেন্টে সূর্যকুমার হবেন ভারতের ভরসা, তার দিকেই চোখ রাখতে হবে। আমার তো মনে হয়, বিশ্বকাপের প্লেয়ার অব দা টুর্নামেন্টও হতে পারে সে।”

আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।