ড্রেসিং রুমের আবহ বদলে দেওয়া জয়

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসতে বেশ অনেকটা সময় নিলেন সাকিব আল হাসান। জয়ের পরই যে এক দফা টিম মিটিংয়ে বসে গেল দল! তখনই হয়ে গেল দলের পারফরম্যান্সের তাৎক্ষনিক কাটাছেঁড়া, ভালোর ধারাবাহিকতা কিংবা ভুল শোধরানোর আলোচনায়। তবে সবকিছুতেই মিশে থাকল খানিকটা স্বস্তি। খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়ানোর শুরুটা তো অন্তত হলো!

‘বি’ গ্রুপে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে স্কটল্যান্ডের জয়ে নিশ্চিত হয়ে যায়, ওমানের কাছে হারলেই বাদ বাংলাদেশ। এমনিতে জয় এই ম্যাচে প্রত্যাশিতই ছিল। কিন্তু সেটা তো আগের ম্যাচেও ছিল!

ওমানের বিপক্ষে ম্যাচ নিয়েও তাই ছিল প্রবল দুর্ভাবনার অবকাশ। ম্যাচজুড়েও শঙ্কা হানা দেয় বারবার। তবে শেষ পর্যন্ত ২৬ রানের পরিষ্কার ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ।

২৯ বলে ৪২ রান করে ও ৩ উইকেট নিয়ে দলের জয়ের কারিগরদের একজন সাকিব। এই অলরাউন্ডারের বিশ্বাস, বড় বোঝা নেমে যাওয়ার পর এখন একটু ফুরফুরে হবে দলের পরিবেশ।

“অবশ্যই একটু স্বস্তির জয়। এই জয়ের কারণে ড্রেসিং রুমের আবহ এখন আগের চেয়ে ভালো হবে বলে মনে করি। স্কটল্যান্ডের বিপক্ষে হারটা আমাদের জন্য দুঃখজনক ছিল। কিন্তু কৃতিত্ব স্কটল্যান্ডকে দিতে হবে, যেভাবে তারা খেলেছে।”

“আজকেও মনে হয়, ওমান ভালো খেলছে। আমাদের অনেক কঠিন পরিশ্রম করতে হয়েছে, ম্যাচে ফিরে আসার জন্য। তবে আমার মনে হয়, এই জয়টা আমাদের একটু হলেও স্বস্তি দেবে।”

সুপার টুয়েলভ পর্বে ওঠার লড়াইয়ে বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির মুখোমুখি হবে বাংলাদেশ।