বাংলাদেশ ম্যাচের আগে উইন্ডিজ দলে হোল্ডার

ওবেড ম্যাককয় ও জেসন হোল্ডার (ডানে)
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে নিজেদের পরের ম্যাচের আগে দলে পরিবর্তন আনতে বাধ্য হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। চোট পেয়ে ছিটকে গেছেন বাঁহাতি পেসার ওবেড ম্যাককয়। তার জায়গায় স্কোয়াডে এসেছেন অভিজ্ঞ অলরাউন্ডার জেসন হোল্ডার।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বুধবার রাতে এক বিবৃতিতে ম্যাককয়ের ডান পায়ে চোট পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

গত শনিবার সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ম্যাককয়। ৬ উইকেটে হেরে যাওয়া ওই ম্যাচে দুই ওভার বল করে ১২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।

২৪ বছর বয়সী এই পেসার কবে ও কিভাবে চোট পেয়েছেন, তা অবশ্য জানানো হয়নি। তবে গত মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে পারেননি তিনি।

বিশ্বকাপে বদলি হিসেবে কাউকে মূল দলে যোগ করতে চাইলে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমতি লাগে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থাও সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, হোল্ডারকে বদলি নেওয়ার অনুমোদন দিয়েছে টেকনিক্যাল কমিটি।

এতদিন রিজার্ভ হিসেবে দলের সঙ্গেই ছিলেন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত ২৭টি টি-টোয়েন্টি খেলেছেন ২৯ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার। ২০ ওভারের সংস্করণে দেশের হয়ে তিনি সবশেষ খেলেছেন গত অগাস্টে, পাকিস্তানের বিপক্ষে।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে দুটিতেই হারা ওয়েস্ট ইন্ডিজ আগামী শুক্রবার বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে। সুপার টুয়েলভে নিজেদের প্রথম দুই ম্যাচে হেরেছে বাংলাদেশও।