বৃষ্টিতে ভেসে গেল মিরপুর টেস্টের তৃতীয় দিন

ঘূর্ণিঝড় জোয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ভেস্তে গেল বাংলাদেশ পাকিস্তান মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলা।

একটি বলও হলো না

অভিসম্ভাবী পরিণতিই হলো তৃতীয় দিনের খেলার। টানা বৃষ্টিতে ভেস্তে গেল গোটা একটি দিন। দুপুর ২টাতেই সমাপ্তি টানা হলো দিনের খেলার। দুই দল মাঠেই আসেনি এ দিন।

চতুর্থ দিনের খেলা আধঘণ্টা এগিয়ে যথারীতি শুরুর করার চেষ্টা করা হবে সকাল সাড়ে ৯টায়। অন্তত ৯৮ ওভার খেলা চালানোর লক্ষ্য থাকবে।

তৃতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ৬৩.২ ওভারে ১৮৮/২ (আবিদ ৩৯, শফিক ২৫, আজহার ৫২*, বাবর ৭১*; ইবাদত ১২-১-৪৮-০, খালেদ ৭.২-১-২৬-০, সাকিব ১৫-৬-৩৩-০, তাইজুল ১৭-৫-৪৯-২, মিরাজ ১২-২-৩১-০)।

চলছে বৃষ্টির খেলা

দুপুর ১২টা- নির্ধারিত সময় অনুযায়ী এখন হওয়ার কথা লাঞ্চ বিরতি। কিন্তু বৃষ্টি বিরতিরই তো শেষ নেই! আকাশের কান্না থামাথামির কোনো লক্ষণই নেই। দুই দল এখনও মাঠেই আসেনি। কাজেই আনুষ্ঠানিক লাঞ্চ বিরতির প্রয়োজনই পড়ছে না।

সুখবর নেই

সকাল ১০.৩০ – খেলা শুরুর নির্ধারিত সময় থেকে পেরিয়ে গেছে ১ ঘণ্টা। কিন্তু বৃ্ষ্টির থামাথামি নেই। প্রথম সেশনে খেলা শুরুর আপাতত কোনো সম্ভাবনা নেই। দুই দল এখনও হোটেল থেকে বের হয়নি।

হোটেলবন্দি দুই দল

খেলা সময়মতো শুরু হচ্ছে না জেনেই মাঠেই আসেনি দুই দল। প্রকৃতির বিরূপ অবস্থা দেখে সবাইকে হোটেলেই থাকার পরামর্শ দিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ।

প্রথম দিনে খেলা হয়েছিল ৫৭ ওভার, দ্বিতীয় দিনে ৬.২ ওভার। আবহাওয়ার পূর্বাভাস বলছেন, সোমবার সারাদিনই বৃষ্টি হতে পারে।

দিনের শুরু বৃষ্টিময়

দ্বিতীয় দিনের মতো মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলাও শুরু হওয়ার কথা ছিল আধঘণ্টা আগে। কিন্তু প্রকৃতির কাছ থেকে কোনো সুখবর নেই। আগেভাগে শুরু তো বহুদূর, সারাদিনে খেলা হতে পারে কিনা, সেটি নিয়েই শঙ্কা দিনের শুরুতেই।

আগের দিন বৃষ্টি হয়েছে থেমে থেমে। রাতেও ছিল সেই ধারা। সোমবার সকাল থেকে আকাশের কান্না চলেছে অঝোরধারায়। মাঠ ও উইকেট ঢেকে রাখা হয়েছে যথারীতি। মাঠের নানা জায়গায় জমেছে পানি।

দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ৬৩.২ ওভারে ১৮৮/২ (আবিদ ৩৯, শফিক ২৫, আজহার ৫২*, বাবর ৭১*; ইবাদত ১২-১-৪৮-০, খালেদ ৭.২-১-২৬-০, সাকিব ১৫-৬-৩৩-০, তাইজুল ১৭-৫-৪৯-২, মিরাজ ১২-২-৩১-০)।