বুকে ব‍্যথা নিয়ে মাঠ থেকে হাসপাতালে কুসল মেন্ডিস

ফিজিওর সঙ্গে মাঠ ছাড়ছেন কুসল মেন্ডিস। ছবি: ওয়ালটন
লাঞ্চের আগে শেষ ওভারে বুক চেপে ধরে মাঠ ছাড়েন কুসল মেন্ডিস। শুরুতে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চিকিৎসকদের কক্ষে নেওয়া হয় শ্রীলঙ্কার এই টপ অর্ডার ব‍্যাটসম‍্যানকে। পরে পরীক্ষার জন‍্য নেওয়া হয় হাসপাতালে।

২৩তম ওভারে পেসার কাসুন রাজিথা আক্রমণে ফেরার পর দ্বিতীয় স্লিপে দাঁড়িয়েছিলেন কুসল মেন্ডিস।  প্রথম বল দেখেশুনে ছেড়ে দেন মুশফিকুর রহিম। গ্লাভসে জমিয়ে নিরোশান ডিকভেলা ছুঁড়ে দেন মেন্ডিসকে। বল ধরার সময়ই মনে হচ্ছিল কোনো সমস‍্যা হচ্ছে তার। একটু পরে বসে পড়েন তিনি। দৌড়ে আসেন শ্রীলঙ্কা দলের ফিজিও।

স্ট্রেচারের জন‍্য শুরুতে ইশারা করেন লঙ্কান খেলোয়াড়রা। তবে শেষ পর্যন্ত হেঁটেই মাঠ ছাড়েন মেন্ডিস। পরীক্ষার জন‍্য সরাসরি তাকে নিয়ে যাওয়া হয় চিকিৎসকদের কক্ষে। প্রায় পুরোটা সময় এক হাতে বুক চেপে ধরেছিলেন মেন্ডিস।

পরে অধিকতর পরীক্ষার জন‍্য এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় তাকে। কুসল মেন্ডিসের জায়গায় ফিল্ডিং করেন কামিন্দু মেন্ডিস।

দিনের খেলা শেষে শ্রীলঙ্কা দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা কোচ ক্রিস সিলভারউড জানান, সতর্কতার অংশ হিসেবে হাসপাতালেই আছেন কুসল মেন্ডিস।

“ও ভালো আছে এটা নিশ্চিত করতে কিছু পরীক্ষা করা হয়েছে। আমরা চিকিৎসকের থেকে রিপোর্ট পাব। আমাদের প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ব‍্যাপার হচ্ছে, ক্রিকেটারের সুস্থতা। আশা করি, আজ রাতে সে আমাদের সঙ্গে টিম হোটেলে যোগ দেবে।”