পরের আইপিএলে ফিরছেন ডি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্স ব্যাট-প্যাড তুলে রেখেছেন মাস ছয়েক হয়ে গেল। প্রথমবারের মতো তাই এবারের আইপিএলে দেখা যায়নি তাকে। তবে পরের আসরেই ফের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর দলের অংশ হতে যাচ্ছেন এই দক্ষিণ আফ্রিকান গ্রেট। কোন ভূমিকায় ফিরবেন, সে ব্যাপারে অবশ্য কিছু জানাননি তিনি।

গত নভেম্বরে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানানোর আগে ডি ভিলিয়ার্স আইপিএলে বেঙ্গালোরের বড় একটা অংশ জুড়ে ছিলেন। টুর্নামেন্টের প্রথম ১৪ আসরের সবগুলোয় খেলেন তিনি, যার মধ্যে শেষ ১১টি বেঙ্গালোরের হয়ে।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আইপিএলেই তিনি সবচেয়ে বেশি ১৮৪ ম্যাচ খেলেছেন। চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে একটি-সহ বেঙ্গালোরের হয়ে খেলেছেন ১৫৭ ম্যাচ। ২০১১ সালে দলটিতে যোগ দিয়ে ১৫৮.৩৩ স্ট্রাইক রেটে রান করেছেন ৪ হাজার ৫২২। সেঞ্চুরি দুটি, ফিফটি ৩৭টি। বেঙ্গালোরের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

দলটির সবোচ্চ স্কোরার বিরাট কোহলি এই মাসের শুরুতে বলেছিলেন, তিনি আশা করছেন আগামী বছর ডি ভিলিয়ার্স নতুন ভূমিকায় বেঙ্গালোরে ফিরবেন। গত জানুয়ারিতে ডি ভিলিয়ার্স নিজেও বেঙ্গালোরের হয়ে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন। মঙ্গলবার ‘ভিইউস্পোর্টসে’ আলাপচারিতায় ৩৮ বছর বয়সী সাবেক ব্যাটসম্যান বললেন, সেটা খুব বেশি দূরে নয়। 

“বিরাট (কোহলি) এটি নিশ্চিত করেছে শুনে আমি খুশি। সত্যি বলতে, আমরা এখনও এই ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিইনি। আমি অবশ্যই আগামী বছর আইপিএলে থাকব। জানি না কোন ভূমিকায়, কিন্তু আমি সেখানে ফেরাটা মিস করছি।”

“আমি শুনেছি, বেঙ্গালুরুতে কিছু ম্যাচ হতে পারে। তাই আমার দ্বিতীয় ঘরে ফিরে চিন্নাস্বামীতে আবারও দর্শকভর্তি স্টেডিয়াম দেখতে চাই। আমি ফিরতে চাই, এর জন্য অপেক্ষায় আছি।”