অন্ন, বস্ত্রের পর মাথা গোঁজার ঠাঁই দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা: তথ্যমন্ত্রী

অন্ন, বস্ত্রের সমস্যা সমাধান করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এখন গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

শনিবার চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়নের ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, “বাসস্থানের সমস্যা এখনও আমাদের দেশে রয়ে গেছে। এই সমস্যাকে চিহ্নিত করে প্রধানমন্ত্রী মুজিববর্ষে এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সমস্ত গৃহহীন মানুষকে ঘর করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছেন। দেশে কোনো গৃহহীন মানুষ থাকবে না, সেই ঘোষণা দিয়েছেন।

“প্রায় ৭০ হাজার পরিবারের কাছে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করে সেই ঘোষণা তিনি আজকে বাস্তবায়ন করে চলেছেন।”

দেশের বিভিন্ন উপজেলার ৬৬ হাজার ১৮৯টি গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সর মধ্যে ঘরের চাবি বুঝিয়ে দেন।

এর অংশ হিসেবে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ৬৫টি, পটিয়ায় ১১৫টি চন্দনাইশে ৭৫টি সাতকানিয়া ৩০, লোহাগাড়ায় ১৫, বাঁশখালী ২৫, ফটিকছড়ি উপজেলায় ১৮৫ এবং কর্ণফুলী উপজেলায় ২৫টি গৃহহীন পরিবার  ঘর পেয়েছে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমানের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভুমি) রাজিব চৌধুরীর সঞ্চালনায় দলিল হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, এডভোকেট আয়েশা আক্তার।

নিজের নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ নিজের ও দলের নেতৃবৃন্দের অর্থায়নে এধরণের কমপক্ষে ৫০টি ঘর করে দেবেন বলেও প্রতিশ্রুতি দেন অনুষ্ঠানে।