চট্টগ্রামে নৌকার প্রচারে রিয়াজ-তারিন-অপু-মাহিরা

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে নৌকায় ভোট চাইলেন দেশের একঝাঁক অভিনয়শিল্পী।

তাদের মধ্যে ছিলেন অরুণা বিশ্বাস, রিয়াজ আহমেদ, তারিন জাহান, তানভীন সুইটি, বিজরী বরকতউল্লাহ, মীর সাব্বির, অপু বিশ্বাস, সাইমন সাদিক ও মাহিয়া মাহি।

ভোটগ্রহণের তিন দিন আগে রোববার বন্দর নগরীর বিভিন্ন স্থানে ট্রাকে চড়ে ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে প্রচার চালান তারা।

নৌকায় ভোট চেয়ে অরুণা বিশ্বাস বলেন, “রেজাউল করিম চৌধুরী একজন বীর মুক্তিযোদ্ধা। উনাকে মনোনয়ন দিয়েছেন আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা। আমরা জননেত্রী শেখ হাসিনার প্রার্থীর জন্য চট্টগ্রামবাসীর কাছে সমর্থন চাইতে এসেছি।”

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম চৌধুরীর সমর্থনে রোববার চট্টগ্রাম প্রেস ক্লাব এলাকায় প্রচারে অংশ নেন অভিনেতা-অভিনেত্রীরা। ছবি: সুমন বাবু

রিয়াজ বলেন, “চট্টগ্রামে এত উন্নয়ন হয়েছে, চোখে না দেখলে বিশ্বাস হয় না। যেখানেই যাচ্ছি, মনে হয়েছে বিদেশের কোনো রাস্তা দিয়ে যাচ্ছি। ইউরোপ-আমেরিকার রাস্তা দিয়ে যাচ্ছি। রেজাউল করিম চৌধুরী একজন সৎ ও যোগ্য মানুষ। উনার নেতৃত্বে আশা করি আরও উন্নয়ন হবে। চট্টগ্রাম বদলে যাবে।”

সুইটি বলেন, “রেজাউল করিম চৌধুরী যোগ্য মানুষ। না হলে উনাকে প্রধানমন্ত্রী মনোনয়ন দিতেন না। আমাদের প্রধানমন্ত্রী কখনও ভুল মানুষকে মনোনয়ন দেন না।”

মীর সাব্বির বলেন, “রেজাউল করিমের পক্ষে পাশে আমরা সবাই আছি। আপনারা যদি আমাদের ভালোবাসেন, তাহলে আমাদের ভালোবাসার মানুষ রেজাউল করিম চৌধুরীকে নৌকা মার্কায় ভোট দেবেন।”

রেজাউল করিম চট্টগ্রামের মেয়র নির্বাচিত হবেন আশা রেখে অপু বিশ্বাস বলেন, “আমরা চট্টগ্রাম শহরে ঘুরে মানুষের মধ্যে যে উচ্ছ্বাস দেখেছি, নৌকার জয় হবেই।”

সাইমন সাদিক-মাহিয়া মাহিসহ সব শিল্পীরা নৌকায় ভোট চেয়ে স্লোগান দেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে রোববার চট্টগ্রাম প্রেস ক্লাব এলাকায় এক সভায় আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম চৌধুরী। ছবি: সুমন বাবু

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে শিল্পীদের সঙ্গে ট্রাকে দাঁড়িয়ে মেয়র প্রার্থী রেজাউল নিজের জয়ের আশা প্রকাশ করে বলেন, “আজ চলচ্চিত্র ও নাটকের শিল্পীরাও চট্টগ্রামের জনতার সাথে এসে যোগ দিয়েছেন। উনারাও নৌকার জন্য ভোট চাচ্ছেন। কেন চাচ্ছেন ? কারণ নৌকা প্রতীক জিতলে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত থাকবে। নৌকা প্রতীক জিতলে চট্টগ্রাম হবে উন্নত-সমৃদ্ধ।”

আওয়ামী লীগের এই নেতা বলেন, “যে দেশ একদিন মঙ্গার দেশ হিসেবে পরিচিতি পেয়েছিল, সেই দেশকে শেখ হাসিনা সারবিশ্বে ক্ষুধামুক্ত দেশ হিসেবে পরিচিতি এনে দিয়েছেন। জনগণ এখন সব জানে, সব বোঝে। তারা জানে, শেখ হাসিনার পাশে থাকলে দেশ হবে সমৃদ্ধ।”