চবিতে দুই ছাত্রীকে ‘হেনস্তা’ করার অভিযোগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রীকে হেনস্তা করার অভিযোগ উঠেছে চার শিক্ষার্থীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় সময় শহর থেকে ক্যাম্পাসের বাসায় ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ছাত্রীদের একজন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাতে আমরা দুই বান্ধবী শহর থেকে ক্যাম্পাসে বাসায় ফেরার পথে কেন্দ্রীয় মসজিদের সামনে চারজন ছেলে আমাদের পথ আটকে নানা রকমভাবে হেনস্তা করে। পরিচয় জানানোর পরেও তারা আমাদের উত্ত্যক্ত করতে থাকে। বিভিন্নভাবে হুমকি-ধামকি দিতে থাকে।

“ওই সময়ে প্রক্টর স্যারের গাড়ি একই রাস্তা দিয়ে যাওয়ায় আমরা স্যারকে গাড়ি থামাতে সিগন্যাল দেই। প্রক্টর স্যারের গাড়ি দেখে ওই ছেলেরা দৌড়ে পালিয়ে যায়। তাবে তাদের একজন প্রক্টরিয়াল বডির সদস্যদের হাতে ধরা পড়ে।"

ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, “প্রক্টর স্যার ছেলেটার তথ্য ও মোবাইল ফোন নিয়েছেন। আমাদের আশ্বাস দিয়েছেন এর বিচার করা হবে।”  

ওই ছাত্রী জানান, হেনস্তকারীদের একজনের নাম জুনায়েদ, সে আরবি বিভাগের প্রথম বর্ষের ছাত্র। বাকিদের নাম পরিচয় তারা জানতে পারেননি। আগামী রোববার তারা এ বিষয়ে লিখিত অভিযোগ করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় তার গাড়ি কেন্দ্রীয় মসজিদের সামনে দিয়ে যাওয়ার সময় দুই ছাত্রী গাড়ি থামিয়ে অভিযোগ জানায়। কিন্তু হেনস্তাকারীরা পালিয়ে যায়। 

"সে সময়ে একজন ধরা পড়ে। তার মোবাইল ফোন জব্দ করা হয়েছে। আগামী রোববার তার সঙ্গে কথা বলে অন্যদের পরিচয় জেনে আমরা যথাযথ ব্যবস্থা নেব।”