বিএনপি আসলে বুঝবেন, কত ধানে কত চাল: দুদু

আওয়ামী লীগের সময় ‘শেষ হয়ে এসেছে’ দাবি করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ক্ষমতায় আসলে বুঝতে পারবেন, কত ধানে কত চাল।

শনিবার বিকালে চট্টগ্রামের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের মাঠে এক বিক্ষোভ সমাবেশে শ্রীলঙ্কা ও পাকিস্তানের সাম্প্রতিক উদাহরণ টেনে তিনি এমন মন্তব্য করেন।

শামসুজ্জামান দুদু বলেন, “আওয়ামী লীগের লোকজন ভাবতেই পারে না ক্ষমতা ছাড়তে হবে। তারা ভাবে, এটা মনে হয় তাদের জন্মগত অধিকার। আওয়ামী লীগ সব ছাড়তে রাজি কিন্তু ক্ষমতা ছাড়তে রাজি না, কিন্তু ক্ষমতা ছাড়তেই হবে।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, “না হলে আপনাদের পরিণতিও ভাল হবে না।”

দেশব্যাপী বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর ‘আওয়ামী সন্ত্রাসীদের হামলার’ প্রতিবাদে আয়োজিত সমাবেশে বিএনপিনেতা দুদু বলেন, “বিএনপি ক্ষমতায় আসলে বুঝতে পারবেন, কত ধানে কত চাল।

“১৩ বছর ধরে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার নির্যাতন করেছেন। নেতাকর্মীদের বিরুদ্ধে লক্ষ লক্ষ মামলা দিয়েছেন। তবে বিএনপি শহীদ জিয়ার দল। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না।

“আমরা ভোট দেওয়ার অধিকার চাই, গণতন্ত্র ও গণনির্বাচন চাই। খালেদা জিয়ার মুক্তি চাই।”

চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর বিএনপি আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। প্রধান বক্তা ছিলেন বিএনপির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় শ্রমসম্পাদক এ এম নাজিম উদ্দীন, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।