জাতীয় চলচ্চিত্র পুরস্কার: ‘ন ডরাই’র বাজিমাৎ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ বিজয়ীদের নাম গত বছরের ডিসেম্বরে ঘোষণা করা হয়। এতে ছয়টি বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার জিতে চলচ্চিত্রপ্রেমীদের মাঝে আলোচনায় আসে আলোচিত চলচ্চিত্র ‘ন ডরাই’।

চট্টগ্রামের ভাষায় নির্মিত ‘ন ডরাই’ চলচ্চিত্রটি দেশের গণ্ডি ছাপিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও সারা ফেলে। আন্তর্জাতিক গণমাধ্যমে চলচ্চিত্রটি নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়েছে।

১৭ জানুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে ‘ন ডরাই’ চলচ্চিত্রের জন্য পুরস্কার দেয়া হয়।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন।

মায়া দ্য লস্ট মাদার আটটি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ জিতে নেয়। যুগ্নভাবে সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা অভিনেত্রীসহ ছয়টি ক্যাটাগরিতে পুরষ্কার জিতে নেয় চট্টগ্রামের আলোকিত সন্তান মাহবুব রহমান রুহেল প্রযোজিত ‘ন ডরাই’।

সিনেমা শিল্পের বন্ধু হিসেবে সংস্কৃতি অঙ্গনে সমাদৃত স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেলের অর্জনে উচ্ছ্বসিত শিল্প সংশ্লিষ্টরা। চলচ্চিত্র পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে মাহবুব রহমান রুহেলের বাবা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং মা উপস্থিত ছিলেন। নারীর অপার সম্ভাবনা নিয়ে চট্টগ্রামের ভাষায় নির্মিত ‘ন ডরাই’ এর প্রযোজক মাহবুব রহমান রুহেলের অর্জনে গর্বিত চট্টগ্রামবাসী। পুরস্কারপ্রাপ্তির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দন জানাচ্ছেন। শিল্প-সংস্কৃতি ছাড়াও মাহবুব রহমান রুহেল নানা পেশায় সফল। তিনি সফল ব্যবসায়ী। এছাড়াও মিরসরাইয়ে নির্মিত এশিয়ার সর্ববৃহৎ ইকোনোমিক জোন বঙ্গবন্ধু শিল্পনগরীর প্রতিষ্ঠার সঙ্গেও তার নাম জড়িয়ে আছে। চট্টগ্রামের রাজনীতিতে ইতোমধ্যে তার ভূমিকা উদীয়মান নেতৃবৃন্দের কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই অর্জনে নতুন প্রজন্মের মাঝে নতুন করে আলোচনায় এসেছেন বহুবিদ গুণের অধিকারী চট্টগ্রামের এই আলোচিত মুখ।