দুই গান থেকে ছয় নাটক

জনপ্রিয় দুই গান ‘পিরিতি কাঁঠালের আঠা’ ও ‘হৃদ মাঝারে রাখব’ অবলম্বনে নির্মিত ছয়টি বাংলাদেশি নাটক প্রচার করছে ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভ গ্লোবাল।

নাটকগুলো আগামী ২৬ ফেব্রুয়ারি ‘জি ড্রামা টাইম’ নামে জিফাইভ গ্লোবালের নতুন বিভাগে মুক্তি পাবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্লাটফর্মটি।

এর মধ্যে  লোক সংগীত ‘পিরিতি কাঁঠালের আঠা’ থেকে নির্মাণ করা হয়েছে মিজানুর রহমান আরিয়ানের ‘তোমার টানে’, মেহেদী হাসানের ‘২৫২১’ ও মোহন আহমেদের ‘বিয়ে শাদী’।

‘হৃদ মাঝারে রাখব’র ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে শাখাওয়াত মানিকের ‘চেনা মুখ, অচেনা ঠিকানা’, মেহেদী হাসানের ‘হাই ভলিউম’ ও সোহেল হাসানের ‘নো প্রেম নো বিয়ে’।

জিফাইভ গ্লোবালের চিফ বিজনেস অফিসার অর্চনা আনন্দ বলেন, “দেশের সব মানুষ যেন স্থানীয়ভাবে নির্মিত এই নাটকগুলো উপভোগ করতে পারেন এজন্য বিনামূল্যে কনটেন্টগুলো দেখানোর সিদ্ধান্ত নিয়েছে জিফাইভ। এই নাটকগুলো আন্তর্জাতিক দর্শকদের বাংলাদেশি কনটেন্টের প্রতি আকৃষ্ট করবে বলে আমাদের প্রত্যাশা।” 

নাটকগুলোতে অভিনয় করেছেন মোশাররফ করিম, তারিন, জিয়াউল ফারুক অপূর্ব, তৌসিফ মাহবুব, তাসনিয়া ফারিণ, ইরফান সাজ্জাদ, সারিকা সাবাহ, অহনা রহমান, শিবা আলী খানসহ আরও অনেকে।