নতুন ধারাবাহিক নিয়ে নাগরিক টিভি

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বঙ্গ’ মুক্তি পেতে চলেছে তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক ‘সহস্র এক রজনী’।

ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গ-এর পাশাপাশি ড্রামা সিরিজটি প্রচারিত হবে বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘নাগরিক টিভি’তেও।

সুলতান সুলেমান’ ধারাবাহিকে, সম্রাট সুলতান সুলেমানের চরিত্রে অভিনয় করা তুরস্কের জনপ্রিয় অভিনেতা খালিদ এরগেন্সকে ‘সহস্র এক রজনী’ ড্রামা সিরিজেও কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে।

মধ্যপ্রাচ্যের লোককথার প্রাচীন সংকলন ‘আরব্য রজনীর’ আধুনিক সংস্করণ অবলম্বনে রচিত হয়েছে এই ধারাবাহিকের গল্প। একমাত্র অসুস্থ সন্তানকে নিয়ে, শেহেরজাদ নামক একজন বিধবা নারীর জীবন সংগ্রামের গল্প ফুটে উঠবে ‘সহস্র এক রজনী’তে। এই ড্রামা সিরিজের চরিতগুলো লাতিন আমেরিকার কিছু দেশে এতোটাই জনপ্রিয় যে, অনেকেই তাদের সন্তানদের নামকরণ করেছেন শেহেরজাদ ও নুর নামে।

‘সহস্র এক রজনী’ প্রকাশ করা প্রসঙ্গে বঙ্গ-এর প্রধান কন্টেন্ট কর্মকর্তা জনাব মুশফিকুর রহমান বলেন ‘তুরস্কের ড্রামা সিরিজ হলেও গল্পের সামাঞ্জস্যতা এবং বাংলা ভাষায় প্রচারিত হওয়ায়, বাংলাদেশি দর্শকদের মন জয় করবে বলে আমরা আশা করছি। এর আগেও আমরা তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক 'জান্নাত' প্রকাশ করেছিলাম, এবং সেই ধারাবাহিকটিতে আমরা নারী দর্শকদের থেকে বেশ ইতিবাচক সাড়া পেয়েছিলাম।’

নাগরিক টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান জনাব কামরুজ্জামান বাবু বলেন, “দেশের প্রথম ও বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম 'বঙ্গ' এই সিরিজটি নিয়ে এসেছে। নাগরিক ক্রয়সুত্রে এটি প্রদর্শন করছে। সরকারের অনুমতি সাপেক্ষে আমরা এটি প্রদর্শন করছি। বঙ্গ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই, তারা আমাদের জন্য সিরিয়ালটি নিয়ে আসার জন্য। আশা করি আগামীতেও তারা আরো ভালো গল্পের সিরিজ নিয়ে আসবেন আমাদের জন্য।”

১ মার্চ থেকে সম্পূর্ণ বাংলা ভাষায় এই ধারাবাহিকটি প্রচারিত হবে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বঙ্গ’ তে। প্রতি সপ্তাহে ৬টি পর্বে প্রচারিত হবে এই ধারাবাহিক।