বলিউডের সিনেমায় অডিশনের প্রস্তাব পেয়েছেন বাঁধন?

ছবি: ফেইসবুক থেকে
নেটফ্লিক্সের প্রযোজনায় বলিউডের নির্মাতা বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ নামে একটি চলচ্চিত্রে অডিশনের প্রস্তাব পেয়ে তা প্রত্যাখানের দাবি করেছেন ঢাকার দুই অভিনেত্রী বিদ্যা সিনহা মিম ও মেহজাবীন চৌধুরী; বিষয়টি নিয়ে তুমুল আলোচনার মধ্যে সেই সিনেমায় অভিনেত্রী আজমেরি হক বাঁধনের অডিশনের প্রস্তাব পাওয়ার খবর এসেছে গণমাধ্যমে।

নেটফ্লিক্স কিংবা নির্মাতা বিশাল ভরদ্বাজের তরফ থেকে এখনও ‘খুফিয়া’ নামে কোনো চলচ্চিত্রের ঘোষণা না এলেও সপ্তাহখানেক ধরে মিম ও মেহজাবীনের মুখ থেকে পাওয়া সিনেমার নামটি চলচ্চিত্র অঙ্গনের মানুষের মুখ থেকে মুখে ঘুরছে।

বাংলাদেশ ছাপিয়ে ‘খুফিয়া’ আলোচনা কলকাতায়ও গড়িয়েছে; শুক্রবার কলকাতার দৈনিক এই সময়ে প্রকাশিত এক সংবাদে বাংলাদেশ থেকে কারা এই সিনেমায় থাকতে পারেন তার ব্যবচ্ছেদও করা হয়েছে। সেই খবরে ইঙ্গিতে কানফেরত এ অভিনেত্রীকে ইঙ্গিতে তুলে ধরা হয়েছে।

পরে ‘খুফিয়া’ নিয়ে বাংলাদেশের গণমাধ্যমের শিরোনামেও এসেছেন বাঁধন; খবরে বলা হচ্ছে, তিনি অডিশনের প্রস্তাব পেয়েছেন।

সেই সিনেমায় অডিশন প্রস্তাব পাওয়া কিংবা অডিশন দেওয়া নিয়ে কোনো প্রশ্নের সরাসরি কোনো উত্তর দেননি ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রের মূল নায়িকা হিসেবে কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় দ্যুতি ছড়ানো এ অভিনেত্রী। বিষয়টিকে সরাসরি নাকচও করেননি তিনি।

রোববার বাঁধন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি এই মুহূর্তে কোনো কাজ নিয়ে কথা বলতে পারছি না। জানানোর মতো হলে আমি নিজেই জানাবো। কাজের ব্যাপারে আমি নিজেই জানাব যদি এ রকম কিছু হয়।”

গণমাধ্যমের খবরে সেই সিনেমার কাস্টিং ডিরেক্টর হিসেবে ‘সেক্রেড গেমস’, ‘ছপাক’র মতো চলচ্চিত্রের কাস্টিং ডিরেক্টর গৌতম কিষাণ চন্দানির নাম এসেছে।

বিষয়টি নিয়ে বক্তব্য জানতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের তরফ থেকে দুই দিন ধরে হোয়াটস অ্যাপে যোগাযোগ করা হলেও সাড়া মেলেনি বলিউডের এ কাস্টিং ডিরেক্টরের।

সপ্তাহ খানেক আগে অভিনেত্রী মিম ও মেহজাবীন দাবি করেন, ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’, ‘হায়দার’, ‘ওমকারা’ চলচ্চিত্রের বিশাল ভরদ্বাজের পরিচালনায় ‘খুফিয়া’ নামে একটি সিনেমায় অডিশন দেওয়ার প্রস্তাব পেয়েছিলেন তারা। তবে রাজনৈতিক গল্পের এ সিনেমায় বাংলাদেশকে নেতিবাচকভাবে উপস্থাপন করার অভিযোগ তুলে অডিশনের প্রস্তাবে সাড়া দেননি বলে দাবি তাদের।