ঢাকায় আসছে টম ক্রুজের ‘টপ গান: ম্যাভেরিক’

টম ক্রুজের সাড়া জাগানো সিনেমা ‘টপ গান’ মুক্তির তিন যুগ পর ঢাকাসহ বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে সিনেমাটির দ্বিতীয় কিস্তি ‘টপ গান: ম্যাভেরিক’।

২৭ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ছবিটি; একই দিন থেকে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে বাংলাদেশের দর্শকরা ছবিটি মুক্তি পাবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্টার সিনেপ্লেক্স জানিয়েছে, ইতোমধ্যে স্টার সিনেপ্লেক্সের ওয়েবসাইট ও কাউন্টার থেকে এ সিনেমার অগ্রীম টিকেট বিক্রি শুরু করা হয়েছে।

‘টপ গান: ম্যাভেরিক’ পরিচালনা করেছেন নির্মাতা জোসেফ কোসিনস্কি। অভিনয়ের সঙ্গে ছবিটি প্রযোজনাও করেছেন টম ক্রুজ; সঙ্গে আছেন প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমার।

২০২০ সালে করোনাভাইরাস মহামারী শুরুর আগে ‘টপ গান: ম্যাভেরিক’ দেখাতে চেয়েছিল কান কর্তৃপক্ষ। কিন্তু করোনাভাইরাসের কারণে ছবিটির মুক্তি কয়েক দফা পিছিয়েছে পরিবেশনা সংস্থা প্যারামাউন্ট পিকচার্স।

১৮ মে কান উৎসবের ৭৫তম আসরে ছবির উদ্বোধনী প্রদর্শনী হয়েছে; তার দেড় সপ্তাহ পর প্রেক্ষাগৃহে আসছে সিনেমাটি।

টম ক্রুজ ও ভ্যাল কিলমার অভিনীত যুদ্ধ ও প্রেমের ছবি ‘টপ গান’ মুক্তি পায় ১৯৮৬ সালে; মুক্তির পরপরই আলোড়ন তোলে সিনেমাটি।

তার ৩০ বছর পরের ঘটনা নিয়ে সাজানো হয়েছে ‘টপ গান: ম্যাভেরিক’। এবারের ছবিতেও নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। নতুন ছবিতে তাকে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ প্রকল্পে কাজ করতে দেখা যাবে।

চলচ্চিত্র সমালোচকদের মতে, আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল অ্যাকশন ধারার ছবি ‘টপ গান’। প্রয়াত টনি স্কট পরিচালিত হলিউডি এই ছবিটি মুক্তির পরের বছর সেরা গানের অস্কার পুরস্কারটি বগলদাবা করেছিল ছবির ‘টেক মাই ব্রিথ অ্যাওয়ে’ গানটি।

টম ক্রুজ ছাড়াও আগের ছবির অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এছাড়াও নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

ট্রেইলার:

''