সিঙ্গাপুরে বাংলাদেশি শিশুদের শাস্ত্রীয় সঙ্গীতানুষ্ঠান

সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশি শিশুদের অংশগ্রহণে শাস্ত্রীয় সঙ্গীতানুষ্ঠান করেছে গানের সংগঠন ‘সঙ্গীতাঙ্গন’।

‘দ্য গারল্যান্ড বাই দ্য ফ্লোরেটস’ শিরোনামে শনিবার সন্ধ্যায় এ অনুষ্ঠানটি তাদের ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে প্রচারিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান তারা।

‘সঙ্গীতাঙ্গন’-এর শিক্ষক মনজুরুল মান্নান ও সংযুক্তা সেন জানান, এতে ৯ জন শিক্ষার্থী শাস্ত্রীয় সঙ্গীতের দশটি শুদ্ধ রাগের বিস্তারের সঙ্গে যন্ত্রসঙ্গীতের মিশ্রণ এবং রাগ ভৈরবীর সঙ্গে যুগল কত্থক নৃত্য পরিবেশন করে।

অংশ নেওয়া শিশুরা হলেন- তিথি সূত্রধর, অনরা চক্রবর্তী, আদিত্য সরকার, মৃত্তিকা মজুমদার, স্নেহা সাহা, অবন্তিকা দত্ত, পূরবী চক্রবর্তী, আরাত্রিকা মান্না ও সৃষ্টি মল্লিক।

সিঙ্গাপুরে ভিন্ন ও মিশ্র সংস্কৃতিতে বেড়ে উঠা বাংলাদেশি প্রজন্মকে সঙ্গীতের শিক্ষা দিতে কাজ করছে দেশটিতে অভিবাসী কয়েকজন সংস্কৃতিকর্মীর স্বেচ্ছাসেবী উদ্যোগ ‘সঙ্গীতাঙ্গন’। এতে গানের ক্লাসের জন্য পাঁচজন এবং নাচের ক্লাসের জন্য দুজন শিক্ষক রয়েছেন।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনি, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!