৩ ডিসেম্বর পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ - ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে স্বাস্থ্য সম্পর্কে খুবই সতর্ক হতে হবে। কোনো কিছু নিয়ে বাড়াবাড়ি না করে খুব সাবধান থাকা উচিত। সপ্তাহের মাঝদিকে এমন সঙ্গীর দেখা পাবেন, যাদের সঙ্গে জীবনের একটি যোগসূত্র স্থাপিত হবে। সপ্তাহের শেষদিকটা একটি সংকটময় ও বিশেষ উল্লেখযোগ্য সময়, ধন মিলতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল - ২০ মে) সপ্তাহের শুরুতে আপনার উৎসাহ বাড়বে। ইন্দ্রিয়াভূতি ও কামনা বাসনা জেগে উঠবে। প্রেমের আকাশে রংধনু দেখা দিতে পারে। সপ্তাহের মাঝদিকটা আপনার সুসময় নয়, ডায়বেটিস ও অন্যান্য রোগের আক্রমণ ঘটতে পারে। কেই পেটের রোগে আক্রান্ত হতে পারেন। সপ্তাহের শেষদিকে পরিবারে বিবাহ সংঘটনের সম্ভাবনা আছে অথবা কোনো দীর্ঘস্থায়ী মৈত্রীবন্ধন হতে পারে। ব্যবসায়ীদের ব্যবসায় আশাতীত লাভ অর্জন হতে পারে।

মিথুন রাশি (২১ মে - ২০ জুন) সপ্তাহের শুরুতে আপনার সংসার বা বাসগৃহে নতুন মানুষের আগমন ঘটতে পারে। হতে পারে কারও বাসগৃহের পরিবর্তন। সপ্তাহের মাঝদিকে জীবনের রোমান্টিক দিকটাকে অধিকতর গুরুত্ব দিতে পারেন। অর্থ বিনিয়োগ করে কিংবা যেমন করেই হোক অর্থ উপার্জনে সচেষ্ট হবেন। সপ্তাহের শেষদিকে অনিদ্রা ও মানসিক দুশ্চিন্তাজনিত কারনে উচ্চ রক্তচাপ দেখা দিতে পারে।

কর্কট রাশি (২১ জুন - ২০ জুলাই) সপ্তাহের শুরুতে আপনি হয়ত বেড়াতে যেতে পারেন অথবা আপনার আত্নীয়ের সঙ্গে সম্পর্কিত কোনো ব্যাপারে জড়িয়ে পড়তে পারেন। সপ্তাহের মাঝদিকে পরিবারের বয়জ্যেষ্ঠ ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। আবাসন ব্যবসার সঙ্গে জড়িতদের ব্যবসার প্রসার হতে পারে। সপ্তাহের শেষদিকে প্রেমে সাফল্যের জন্য অধিকতর কোমল ও রোমান্টিক হওয়ার চেষ্টা করুন।

সিংহ রাশি (২১ জুলাই - ২০ অগাস্ট) সপ্তাহের শুরুতে অর্থনৈতিক সমস্যার চিন্তায় আপনাকে বেশ কিছু সময় দিতে হবে। আয়ের অবস্থা বেশ ওঠানামা করবে। সপ্তাহের মাঝদিকে মানসিক শক্তি বেড়ে উঠবে। অধ্যয়ন অথবা মননশীল কাজকর্মের চর্চার জন্য এটা বেশ ভালো সময়। সপ্তাহের শেষদিকে গার্হস্থ্য জীবনে বেশ আগ্রহ দেখা দেবে। পারিবারিক ব্যাপারে মতাবিরোধের এর অবসান হতে পারে।

কন্যা রাশি (২১ অগাস্ট – ২০ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে খ্যাতি, কর্ম এবং পরিবর্তনের প্রতি প্রচণ্ড আকষর্ণ অনুভব করবেন। নিজের চেষ্টায় সংকট মোচন ও আত্মবিশ্বাস বৃদ্ধি। সপ্তাহের মাঝদিকে ভাগ্য বড় বেশি পরিবর্তনশীল। আপনি ভালো অর্থ উপার্জন করতে পারেন। সপ্তাহের শেষদিকে খুব বেশি কৌতুহল বোধ করতে পারেন, বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে প্রথম দেখাতেই কারও প্রেমে পড়তে পারেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে মিথ্যা অভিযোগ বা বিশ্বাসঘাতকতার বিরুদ্ধে সাবধান। আপনার অপব্যয়ী স্বভাবের কারণে পরিবারের সমালোচনার শিকার হতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেমিক প্রেমিকার মাঝে ভুল বুঝাবুঝি অবসান হবে। পরিবর্তন, নতুনত্ব এবং রোমাঞ্চের মাঝে আনন্দ খুঁজে পাবেন। সপ্তাহের শেষদিকে আর্থিক উন্নতির চেষ্ঠা করুন। শিগগিরই সুসংবাদ পেতে পারেন, ভাগ্যের উঠানামা চলবে।

বৃশ্চিক রাশি (২৩  অক্টোবর- ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আপনার আকষর্ণী শক্তি বেড়ে যাবে। আপনি ও আপনার সঙ্গী এক আনন্দময় অনুভূতির জগতে বিচরণ করতে পারেন। সপ্তাহের মাঝদিকে কোনো বন্ধুর আচরণে মনে কষ্ট পেতে পারেন। সাহস ও উদ্যমের অভাবে নতুন পরিকল্পনায় সাফল্য ব্যহত হতে পারে। সপ্তাহের শেষদিকে নিজের ব্যক্তিত্ব উন্নত করার জন্য আন্তরিক হতে চেষ্টা করুন। সরকারী কোনো কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করে সুনাম অর্জন করতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর - ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে বহুদিনের কোনো প্রচেষ্টার সফল বাস্তবায়ন হতে পারে। সৃজনশীল কাজের সঙ্গে নিজেকে সংশ্লিষ্ট করুন। সপ্তাহের মাঝদিকে আপনার প্রিয়জনের কাছ থেকে বেশি মনযোগ পেতে পারেন। আশা আকাঙ্ক্ষা পূর্ণ হওয়ার যথেষ্ঠ সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে ব্যক্তিত্ব বিকাশে বাধা পেতে পারেন। দরিদ্র, অসহায় ও আর্তের প্রতি সহানুভূতিতে অন্তর ভরা থাকবে।

মকর রাশি(২২ ডিসেম্বর - ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে ধার্মিক ও চিন্তাশীল ব্যক্তিদের সংস্পর্শে আসবেন। দূর ভ্রমণের শুভ যোগাযোগ হতে পারে। সপ্তাহের মাঝদিকে চাকরী পরিবর্তন কারও কারও জন্য সুফল বয়ে আনতে পারে। আপনি আপনার ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন। সপ্তাহের শেষদিকে আপনি আপনার সঙ্গীর সঙ্গে হৃদস্পদন মেলাতে পারবেন। সমাজসেবামূলক কাজে যোগদান করে মানসিক শান্তি পেতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারী - ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে সাবধানে চলাফেরা করবেন। যতটা সম্ভব ভ্রমণ এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে সাবেক প্রেমিক প্রেমিকার সঙ্গে আকস্মিকভাবে সাক্ষাৎ হয়ে যেতে পারে। কেউ দূরদেশে ভ্রমণে যেতে পারেন। সপ্তাহের শেষদিকে কোনো প্রিয় ঘটনা ঘটতে পারে। মানুষ আপনার প্রতি খুব একটা খুশি থাকবে না। একমাত্র শ্রম ও মেধা আপনার উপকারে আসবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২ মার্চ) সপ্তাহের শুরুতে প্রেমের ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাবেন। ব্যবসায় ক্ষেত্রে বাড়বে প্রতিযোগিতা, সঙ্গে উপার্জনও বাড়বে। সপ্তাহের মাঝদিকে সাবধানে চলাফেরা করতে হবে। শারীরিকভাবে আহত হওয়ার সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে উচ্চশিক্ষা, গবেষণার ক্ষেত্রে ছাত্রছাত্রীরা শুভফল পেতে পারেন। জলপথে ভ্রমণ কারও জন্য অত্যন্ত আনন্দের হতে পারে।

আরও পড়ুন

২০২১ সালে অর্থভাগ্য কার কেমন  

নয়া বছরে প্রেমভাগ্য