বিএনপির বৈঠক: সাংগঠনিক অবস্থা তুলে ধরলেন নেতারা

দলীয় কৌশল ঠিক করতে ধারাবাহিক বৈঠকের চতুর্থ দিনে কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মঙ্গলবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত এ রুদ্ধদ্বার বৈঠক হয়। বৈঠকে ঢাকা ও ফরিদপুর বিভাগের নির্বাহী কমিটির ৭৫ জন সদস্য অংশ নেন।

দলের সাংগঠনিক অবস্থা ও করণীয় বিষয়ে বিভিন্ন মতামত দলীয় প্রধানের কাছে তুলে ধরা হয়েছে বলে বৈঠকের পর সাংবাদিকদের জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় দপ্তরের সৈয়দ এমরান সালেহ প্রিন্স, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, চেয়ারপারসনের কার্যালয়ের এবিএম আবদুস সাত্তার ও রিয়াজ উদ্দিন নসু।

ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে বুধবার চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগ এবং বৃহস্পতিবার খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করবেন তারেক।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর থেকে তিন দিনের ধারাবাহিক বৈঠক হয়। এতে দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদকসহ সম্পাদকমণ্ডলি এবং অঙ্গ সংগঠনের মোট ২৮৬ জন নেতা অংশ নেন।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর তারেক রহমান দলের হাল ধরেন। এরপর এটিই দলের বড় ধরনের সভা।

২০১৬ সালের ১৯ মার্চ ষষ্ঠ কাউন্সিলের পর খালেদা জিয়ার নেতৃত্বে গঠিত নির্বাহী কমিটির বর্তমান সদস্য ৫০২ জন।

‘ঐক্যবদ্ধ’ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের  

সেলিমা আমানসহ ৪০ বিএনপি নেতাকর্মীর বিচার শুরু

বিএনপির আন্দোলনের চেষ্টা আগের মতই ব্যর্থ হবে: কাদের

বিএনপির আরও তিন দিনের ধারাবাহিক বৈঠক