নারায়ণগঞ্জে ‘উন্নয়নবিমুখ’ রাজনীতির চরম ভরাডুবি: কাদের

রাজধানীর ইউরো আশিয়ানো গ্রীন রেস্তোরাঁয় রোববার জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৫তম সভায় সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: দীপু মালাকার
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মধ্য দিয়ে ‘উন্নয়নবিমুখ’ রাজনীতির চরম ভরাডুবি হয়েছে বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

সোমবার নিজের সরকারি বাসভনে সাংবাদিকদের সামনে একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, “গতকাল অনুষ্ঠিত নির্বাচনে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং উৎসবমুখরতা সুস্পষ্টভাবে গণতন্ত্রের বিজয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান গণতান্ত্রিক অভিযাত্রার এ বিজয়।

“ষড়যন্ত্র এবং অপপ্রচারের সংস্কৃতিতে যারা বিশ্বাসী তাদের ঘটেছে বিপর্যয়। নেতিবাচক ও উন্নয়নবিমুখ রাজনীতির চরম ভরাডুবি হয়েছে।”

‘অংশগ্রহণমূলক, শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন’ অনুষ্ঠানের জন্য জনগণ ও  নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইভিএমে ভোট ও নির্বাচন কমিশন নিয়ে যারা সমালোচনা করেছিলেন, তারাও গতকাল অনুষ্ঠিত নির্বাচনকে ‘সেরা নির্বাচন’ বলে মনে করেন।

নারায়ণগঞ্জে ভোট দেখে মাহবুব তালুকদার বললেন, ‘সর্বোত্তম’ সিটি নির্বাচন  

ইভিএমের ‘গতিতে সন্তুষ্ট নন’ বিজয়ী আইভী  

ভোটে হেরেছি ইভিএম আর প্রশাসনের কারণে: তৈমুর  

সোমবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে টানা তৃতীয়বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন সেলিনা হায়াৎ আইভী। প্রতিদ্বন্দ্বী তৈমুর আলম খন্দকারকে প্রায় ৬৭ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি।

নানা সময়ে নির্বাচন ব্যবস্থা ও ইভিএম নিয়ে সমালোচনার জন্য আলোচিত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে নির্বাচনকে নিজেদের পাঁচ বছর মেয়াদের ‘সর্বোত্তম’ বলে অভিহিত করেছেন।

তবে জয়ী ও পরাজিত মূল দুই মেয়রপ্রার্থী ইভিএম নিয়ে সন্তুষ্ট নন। নিজের হেরে যাওয়ার কারণ হিসেবে ইভিএমকে দূষছেন প্রার্থী হওয়ায় বিএনপির পদ হারানো তৈমুর। আর আইভী অসন্তুষ্ট ইভিএমের ভোটে ‘শ্লথগতি’ কারণে।