বিএনপির বিরুদ্ধে লবিস্ট নিয়োগের অভিযোগ ‘মিথ্যা’: ফখরুল

বিএনপির লবিস্ট নিয়োগের ‘যথেষ্ট তথ্য আছে’ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের অভিযোগকে ‘মিথ্যা’ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মঙ্গলবার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলের বিরুদ্ধে এমন অভিযোগটি তিনি নাকচ করে দেন।

মির্জা ফখরুল বলেন, “আমি স্পষ্ট করে বলে দিতে চাই, আমরা যা কিছু করি দেশকে রক্ষার জন্য করি। তার মানে এই না যে, আমরা লবিস্ট নিয়োগ করেছি, দেশকে রক্ষার জন্য করেছি। দ্যাট হ্যাজ টু বি ক্লিয়ার্ড।”

“আবারও বলছি, আমরা যা কিছু করি, দেশকে রক্ষার জন্য করি, দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি। আমরা লবিস্ট নিয়োগ করেছি- এটা একেবারে সঠিক না।”

সকালে রাজধানীর আগারগাঁও মুক্তিযুদ্ধ জাদুঘরে ‘মানবিক নীতি: এখানে এবং এখন’ প্রদর্শনী উদ্বোধনের পর সাংবাদিক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দাবি করেন ‘দেশের ক্ষতি’ করতে বিএনপি লবিস্ট নিয়োগ করেছে।

“আমাদের কাছে যথেষ্ট তথ্য আছে, বিএনপি অনেকগুলো লবিস্ট নিয়োগ করেছে। বিএনপি যে কয়টা লবিস্ট নিয়োগ করেছে, সেটা কিন্তু খুবই অন্যায়। এর মূল উদ্দেশ্যটা দেশের ক্ষতি।

“আপনার-আমার মধ্যে ঝগড়া থাকতে পারে, কিন্তু আপনার ও আমার ঝগড়া দেশের স্বার্থে কি না। আওয়ামী লীগ গুড গভার্নেন্সের জন্য এবং দেশের পজিটিভ ইমেজগুলো তুলে ধরার জন্য লবিস্ট নিয়োগ করেছে।”

এ অভিযোগের বিষয়ে মির্জা ফখরুল বলেন,  “ইতোমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন পরিষ্কার করে বলেছেন যে, বিএনপির পক্ষ থেকে… বাংলাদেশ থেকে কোনো লবিস্ট নিয়োগ করা হয়নি।”

“এটা পরিষ্কার যে, বিএনপি কোনো লবিস্ট নিয়োগ করেনি। আশা করি, এ নিয়ে আপনাদের কোনো কনফিউশন থাকবে না।”

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ‘মিথ্যা’ কি না- এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, “আপনার কী মনে হয়? সব মিথ্যা।”

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সোমবার স্থায়ী কমিটির বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলো জানাতে বিএনপির ডাকা সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলগমীর।

গত ১০ জানুয়ারি করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর উত্তরার বাসায় আইসোলেশনে থেকে কোভিড টেস্টে নেগেটিভ ফল পাওয়ার পর এই প্রথম গণমাধ্যমের মুখোমুখি আসেন বিএনপি মহাসচিব।

আরও পড়ুন

দুই দলের ‘লবিস্ট নিয়োগ’ নিয়ে সংসদে তথ্য দাবি দুই এমপির  

আওয়ামী লীগই ‘লবিস্ট’ লাগিয়েছে, অভিযোগ বিএনপির  

‘লবিস্ট’ নিয়োগের তদন্তে ‘কেঁচো খুঁড়লে সাপ’ বের হবে: বিএনপি  

লবিস্টের জন্য ২ মিলিয়ন ডলার বিএনপি পেল কোথায়, তদন্ত চান শাহরিয়ার  

যুক্তরাষ্ট্রে তদবির চালাতে বিএনপির ‘লবিস্ট’ নিয়োগের খবর