নিউ ইয়র্কে অবৈধ প্রবাসীদের জন্য বাংলাদেশ সোসাইটির ত্রাণ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে করোনাভাইরাসের কারণে নাজুক অবস্থায় পড়া বৈধ কাগজপত্রহীন প্রবাসীদের মাঝে খাবার বিতরণ করেছে ‘বাংলাদেশ সোসাইটি’।

শনিবার অঙ্গরাজ্যটির রুজভেল্ট অ্যাভিনিউতে একটি মসজিদের সামনে প্রায় দুই শতাধিক প্রবাসীদের জন্য এ কর্মসূচি চালানো হয় বলে জানায় সংগঠনটির নেতা-কর্মীরা।

এতে অতিথি হিসেবে বক্তব্য দেন ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাটর্নি মঈন চৌধুরী।

সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার বলেন, “ভাইরাসে আক্রান্তদের নানাভাবে আমরা সহায়তা দিয়ে আসছি মধ্যমার্চ থেকেই। সোসাইটির কেনা শতাধিক কবরের জায়গা বিনামূল্যে দেওয়া হয়েছে স্বজনহীন প্রবাসীদের লাশ দাফনের জন্য। ক্ষেত্রবিশেষে আমরা ফিউনারেল খরচও দিয়েছি। আজকের এসব প্যাকেট আমরা সংগ্রহ করেছি কুইন্স বরো প্রেসিডেন্টের অফিস থেকে।”

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী বলেন, “কার্যকরী কমিটির পুরো টিম কাজ করছি মহামারীতে বিপর্যস্ত প্রবাসীদের জন্য। সবার আন্তরিক সহায়তা পেলে চলমান ক্রান্তিকাল অবশ্যই আমরা কাটাতে পারবো।”

অনুষ্ঠানে কর্মকর্তাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, নির্বাহী সদস্য ফারহানা চৌধুরী, সাদী মিন্টু ও আবুল কাশেম, স্থানীয় কমিউনিটি বোর্ড মেম্বার মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী এবং আজিমুর রহমান বোরহান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!