বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে আমিরাতের ডিপ্লোমেটিক অ্যাকাডেমির মহাপরিচালকের সাক্ষাৎ

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত দেশটির আনোয়ার গারগাশ ডিপ্লোমেটিক অ্যাকাডেমির মহাপরিচালকের সঙ্গে দেখা করে আমিরাতের সুবর্ণ জয়ন্তীতে সেদেশের প্রতিষ্ঠাতা এবং বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপনে সেমিনারের প্রস্তাব দিয়েছেন।

স্থানীয় সময় সোমবার গারগাশ অ্যাকাডেমিতে  মহাপরিচালক বার্নারদিনো লিওনের সঙ্গে সাক্ষাৎ করে আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এ প্রস্তাব দেন। 

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে উভয় দেশের প্রতিষ্ঠাতার জীবনালেখ্য নিয়ে একটি যৌথ সেমিনার আয়োজনের ব্যাপারে বাংলাদেশের রাষ্ট্রদূতের প্রস্তাবকে মহাপরিচালক স্বাগত জানান।

এসময় তারা পারষ্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় যেমন- বাংলাদেশের তরুণ কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের গারগাশ অ্যাকাডেমিতে প্রশিক্ষণের ব্যাপারেও আলোচনা করেন।

বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাকাডেমি ও আনোয়ার গারগাশ ডিপ্লোমেটিক অ্যাকাডেমির মধ্যে সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাবনা নিয়েও দুই পক্ষ আশাবাদ ব্যক্ত করে।

সাক্ষাৎকালে রাষ্ট্রদূত গারগাশ অ্যাকাডেমির মহাপরিচালককে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’র ইংরেজি ভার্সনের এক কপি উপহার দেন।

 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!