ভেনিসে প্রবাসীর মৃত্যু, ‘চিকিৎসকের অবহেলায়’ বিক্ষোভ

ইতালির ভেনিসে এক বাংলাদেশি কিশোরের মৃত্যুতে চিকিৎসকদের অবহেলার অভিযোগ এনে বিক্ষোভ করেছে মৃতের স্বজন ও প্রবাসীরা।

তার নাম মশিউর রহমান (১৫)। বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলায়। ৭ মাস আগে মায়ের সঙ্গে ভেনিসে বাবা মোহাম্মদ এনামুল হকের কাছে আসেন তিনি।

প্রবাসীরা জানান, ভেনিসে আসার পর ১০ অগাস্ট করোনাভাইরাসের টিকা নেন মশিউর। টিকা নেওয়ার পর জ্বর ও ব্যাথা শুরু হলে তাকে ভেনিসের আন্জেল্লো হাসপাতালে নিয়ে যান তার বাবা এনামুল হক। সেখানে কিছু পরীক্ষা শেষে বাসায় নিয়ে যাওয়া হয় মশিউরকে।

এনামুল হক অভিযোগ করেন, তারপর ২২ অগাস্ট মশিউরের অবস্থা অবনতি হলে জরুরি ফোন নাম্বারে কল করে অ্যাম্বুলেন্স আনিয়ে আবারও আন্জেল্লো হাসপাতালে নেওয়া হয়। তবে চিকিৎসকরা গুরুত্ব না দিয়ে দেরি করে ভর্তি নেন। ভর্তির পর কর্তব্যরত চিকিৎসক জানান, মশিউরের মাথায় রক্ত জমাট বেঁধেছে। তারপর তার অপারেশন করানো হয়। অপারেশনের কয়েকদিন পর মশিউর মারা যান।

তার মৃত্যুতে ১২ সেপ্টেম্বর সকালে ভেনিসের মেসত্রের ট্রেন স্টেশনের সামনে থেকে মৌন মিছিল বের করেন প্রবাসীরা, মিছিলটি কয়েন চত্বরে গিয়ে শেষ হয়। ভেনিসের প্রায় পাঁচশ বাংলাদেশি এতে অংশ নেন।

কর্তৃপক্ষের তদন্তের মাধ্যমে কর্তব্য অবহেলা করায় চিকিৎসকের শাস্তি দাবি করেন তারা। এদিকে স্থানীয় প্রশাসন বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন মশিউরের বাবা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!

আরও পড়ুন