নিউ ইয়র্কে ফোবানার প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন

যুক্তরাষ্ট্র প্রবাসীদের সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা' (ফোবানা)-এর ৩৫তম সম্মেলন ঘিরে সংবাদ সম্মেলন করেছে আয়োজকরা।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি অডিটরিয়ামে আয়োজক সংগঠন ‘আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি’ সম্মেলনের নানা কর্মসূচি ও প্রস্তুতির কথা জানান।

বক্তব্য দিচ্ছেন জি আই রাসেল

আয়োজক কমিটির সদস্য-সচিব শিব্বির আহমেদ জানান, ১০ হাজার আসনের গ্যালোর্ড ন্যাশনাল রিসোর্ট অ্যান্ড কনভেনশন সেন্টারে ২৬-২৮ নভেম্বর আসন্ন ৩৫তম ফোবানা সম্মেলনের স্লোগান হচ্ছে ‘অদম্য বাংলাদেশ অবাক বিশ্ব’ এবং সে আলোকে সবকিছু সাজানো হয়েছে। এবারের সম্মেলনে যুক্তরাষ্ট্র ও কানাডার বিভিন্ন স্থানের ৭০টি সংগঠন অংশ নেবে। এর মধ্যে ২৭টি হচ্ছে ওয়াশিংটন মেট্র এলাকার।

ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী বলেন, “যে প্রত্যাশায় ফোবানার যাত্রা শুরু হয়েছে তার পরিপূরক সবকিছু প্রতিফলন ঘটবে এ সম্মেলনে। নতুন প্রজন্মের মেধাবিরা যেমন সম্মানীত হবেন একইভাবে মূলধারায় যারা জড়িয়ে পড়েছে, তাদের গল্পও শোনানো হবে।”

বক্তব্য দিচ্ছেন জাকারিয়া চৌধুরী

জাকারিয়া জানান, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে থাকবে গান কবিতা, আলোচনা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শততম প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তি উপলক্ষেও অনুষ্ঠান হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আয়োজক কমিটির আহ্বায়ক জি আই রাসেল ও সিনিয়র কো-কনভেনর পারভিন পাটোয়ারি, ফোবানার প্রধান পৃষ্ঠপোষক কবীর পাটোয়ারি, অন্যতম স্পন্সর আব্দুল কাদের মিয়া, আয়োজক কমিটির কো-কনভেনর মহিউদ্দিন দুলাল, ফোবানার সাবেক চেয়ারম্যান বেদারুল বাবলা এবং নিউ ইয়র্কে অনুষ্ঠিত ফোবানার হোস্ট কমিটির কনভেনর আবির আলমগীর।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!

আরও পড়ুন