পার্থে সাবেক বুয়েট শিক্ষার্থীদের পুনর্মিলনী

অস্ট্রেলিয়ার পার্থে পুনর্মিলনী করেছে সেখানে বসবাসরত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রাক্তন শিক্ষার্থীরা।

রোববার সন্ধ্যায় পার্থের মিলস পার্ক সেন্টারে এ আয়োজন করে বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘বুয়েট অ্যালামনাই, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া’।

‘বুয়েটা-ওয়া’ শিরোনামে আয়োজিত এ অনুষ্ঠানে প্রায় তিন শতাধিক অতিথি অংশ নেন। নানা কর্মসূচির মধ্যে ছিল- নতুন সদ্যসদের পরিচিতি, ক্যাম্পাসের স্মৃতি আলাপন, গালা ডিনার, কেক কাটা, দলীয় ছবি, ফান-গেম, সংগীতানুষ্ঠান, শিশু-কিশোরদের আঁকা ছবির প্রর্দশনী ও বুয়েটের স্মৃতি বিজড়িত ভার্চুয়াল ছবির প্রর্দশনী।

আয়োজক সংগঠনটির সভাপতি মো. জায়েদুর রহমান বলেন, “আমরা অবশ্যই বুয়েটিয়ানদের জন্য নিবেদিত হয়ে কাজ করতে চাই। নতুন গ্রাজুয়েটদের জন্য একটি ভরসার জায়গা তৈরি করতে চাই। বুয়েটিয়ানদের কর্মক্ষমতার গতি বাড়াতে সবাই হাত বাড়িয়ে দিতে চাই। সেই লক্ষ্যে আমাদের সদস্যদের নিয়ে এ প্লাটফর্মটিকে পুরো অস্ট্রেলিয়া জুড়ে বর্ধিত করতে কাজ করবো। যাতে বাংলাদেশ থেকে নতুনরা এসে একটি গাইড লাইন হিসেবে আমাদের এই অ্যালামনাইকে কাছে পায়।”

আয়োজনে স্বেচ্ছাসেবীসহ পনেরজনের একটি দল কাজ করেছেন, এ দলে ছিলেন মো. জায়েদুর রহমান, মোশাররফ ভূইয়া, সাইফুল ইসলাম ও কাজী জিয়াউল ইসলাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!