আমিরাতে প্রবাসীদের সঙ্গে প্রবাসী কল্যাণ মন্ত্রীর মতবিনিময়

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন দেশটি সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শনিবার আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত এ সভায় অংশ নেন অভিবাসী কর্মী ও প্রবাসী কম্যুনিটির সদস্যরা।

রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। উপস্থিত ছিলেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

সভায় প্রবাসীরা যৌক্তিক বিমান ভাড়া নির্ধারণ, দেশে আটকা পড়া প্রবাসীদের সহজ প্রত্যাবর্তন, ভিজিট ভিসায় প্রবাসীদের আসায় বিভিন্ন সময়ে সৃষ্ট জটিলতার অবসানসহ নানা দাবি তুলে ধরেন ও মন্ত্রী তার সম্ভাব্য সমাধানের আশ্বাস দেন। মন্ত্রী দেশ থেকে আমিরাত ফেরার সময় প্রবাসীদের র‍্যাপিড আরটি কোভিড টেস্টের ব্যয় এখন থেকে সরকার বহন করবে বলে আশ্বাস দেন।

তিনি বলেন, “দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি। কিন্তু গত দুই মাসে আমাদের রেমিট্যান্স আয় কমে এসেছে। একে কিভাবে আবারও বাড়ানো যায় সেজন্য প্রবাসী ব্যবসায়ী কম্যুনিটিকে নতুন কর্মসংস্থান সৃষ্টিতে জোরালো ভূমিকা রাখতে হবে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!