এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের নেতৃত্বে মাহতাব-ইয়াছিন

এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি মাহতাবুর রহমান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী
এনআরবি ব্যাংক ও আমিরাতের আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান দ্বিতীয়বারের মত প্রবাসী বাংলাদেশিদের সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়েছেন।

সংগঠনের নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওমানের আকতার আল বেলুচি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন চৌধুরী।

মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের বাণিজিক শহর দুবাইয়ের ক্রাউন প্লাজা হোটেলে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় ২০২১-২০২৩ মেয়াদের এই কার্যকরী কমিটি গঠন করা হয়।

এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা এনআরবি সিআইপিদের সর্বসম্মতিতে ২১ সদস্যের এই কমিটি নির্বাচিত হয়।

কমিটিতে জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে থাতেইয়ামা কবির (জাপান) এবং সহ-সভাপতি পদে মো. মনির হোসেন (আরব আমিরাত), কাজী শারওয়ার হাবিব (জাপান), রফিকুল ইসলাম মিয়া আরজু (রাশিয়া) ও মোহাম্মদ শাহজাহান মিয়া (ওমান) নির্বাচিত হয়েছেন।

এছাড়া মোহাম্মদ শফি উদ্দিন (বাহরাইন) ও মোহাম্মদ মাহাবুব আলম (আরব আমিরাত) সহ সাধারণ সম্পাদক, মো. মাহমুদুর রহমান খান শাহিন (হংকং) সাংগঠনিক সম্পাদক, হাফেজ মোহাম্মদ ইদ্রিস (ওমান) যুগ্ম সাংগঠনিক সম্পাদক, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফুর রহমান (ওমান) কোষাধ্যক্ষ, কাজী শাহ আলম জুনু (সুইডেন) আন্তর্জাতিক সম্পাদক, আবুল কালাম আজাদ (ওমান) দপ্তর সম্পাদক এবং আবদুল আজিজ খান (কাতার) সহ-দপ্তর সম্পাদক হয়েছেন।

নতুন কমিটির নির্বাহী সদস্যরা হলেন- মোহাম্মদ সেলিম (আরব আমিরাত), শহীদ হোসেন জাহাঙ্গীর (অস্ট্রেলিয়া), মোহাম্মদ ফরিদ আহমেদ (আরব আমিরাত), আবুল কালাম (আরব আমিরাত), মোহাম্মদ আকতার হোসেন (আরব আমিরাত) এবং কল্লোল আহমেদ ((যুক্তরাষ্ট্র)।

বৈধপথে সর্বোচ্চ রেমিটেন্স পাঠিয়ে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ সরকার প্রতিবছর প্রবাসী বাংলাদেশিদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে এনআরবি সিআইপি নির্বাচিত করে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এই মর্যাদা পাওয়া প্রবাসীদের সংগঠন হল এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!