মিলানে কাউন্সিলর হলেন বাংলাদেশি বেবাস

বেবাস চন্দ্র কর
ইতালির বাণিজ্যিক শহর মিলানে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয়ান নাগরিক বেবাস চন্দ্র কর।

দেশটির ক্ষমতাসীন দল ডেমোক্র্যাটিক পার্টির (পিডি) হয়ে মিলানের ৫ নাম্বার মিউনিচিপিও এলাকা থেকে এবারের সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। 

চলতি মাসের ৩ ও ৪ তারিখে অনুষ্ঠিত মিলান সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দল পিডির প্যানেলে ৩০ জন প্রার্থীর মধ্যে ১৭৭ ভোট পেয়ে অষ্টম অবস্থানে ছিলেন তিনি।

বেবাস বাংলাদেশের চাঁদপুরের সন্তান। তিনি দীর্ঘদিন যাবত মিলানে বসবাস করে আসছেন এবং স্থানীয় রাজনীতিবিদদের সঙ্গে নানা ধরনের সামাজিক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন। এতে তিনি স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি ইতালিয়ানদের মনেও জায়গা করে নিয়েছিলেন।

এ বিষয়ে বিজয়ী কাউন্সিলর বেবাস চন্দ্র কর বলেন, "আমি অনেকদিন যাবত বাঙ্গালী কমিউনিটির জন্য কাজ করছি। দেশটিতে যেন বাংলাদেশিসহ ভিনদেশী নাগরিকেরা ভালোভাবে জীবনযাপন করতে পারেন সেজন্য কাজ করে যাচ্ছি। আশা করি আমার এ বিজয়ের মাধ্যমে আমি প্রবাসী বাংলাদেশিদের সুখে-দুঃখে পাশে দাঁড়াতে পারবো।"

এবছর দেশটির বিভিন্ন শহরের সিটি কর্পোরেশন নির্বাচনে প্রায় ১০ জন বাংলাদেশি প্রার্থিতা ঘোষণা করেছিলেন। এর মধ্যে রাজধানী রোমে ছিল ৭ জন। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!