ওয়াশিংটন ডি.সিতে বিএনপির নতুন কমিটি

সভাপতি হাফিজ খান সোহায়েল ও সাধারণ সম্পাদক জাকির হোসেন
হাফিজ খান সোহায়েলকে সভাপতি ও জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডি.সি. বিএনপি তাদের নতুন কমিটি ঘোষণা করেছে।

মঙ্গলবার ঢাকা থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অনুমোদন দেন।

এ কমিটির অপর কর্মকর্তারা হলেন- সহ সভাপতি শাহাদৎ এইচ সোহরাওয়ার্দি, কাজী এম রহমান ও মজনু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন ও সৈয়দ সালেহ মনসুর পরশ, সাংগঠনিক সম্পাদক দেওয়ান মঈনউদ্দিন বিপ্লব ও সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল মুক্তাদির।

৫১ সদস্যের কমিটির অপর কর্মকর্তাদের তালিকা চূড়ান্ত করবেন এ ৯ জন। নতুন কমিটির নেতারা বেগম খালেদা জিয়াকে ‘স্থায়ীভাবে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার’ দাবি জানিয়েছেন।

এদিকে নিউ ইয়র্ক স্টেট ও নিউ ইয়র্ক সিটি বিএনপির পূর্ণাঙ্গ কমিটির দাবিতে কয়েক বছর ধরে নেতা-কর্মীরা দেন-দরবার চালাচ্ছেন। নেতৃত্ব পেতে আগ্রহীরা নানা কর্মসূচি চালাচ্ছেন বিএনপির ব্যানারে। ১০ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেওয়ার পর এখন পর্যন্ত নতুন কমিটির অনুমোদন আসেনি কেন্দ্র থেকে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!