দুবাইয়ে ‘সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের’ অভিষেক

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ‘সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ’ নামে নতুন একটি সংগঠনের শাখা উদ্বোধন করেছেন প্রবাসীরা।

স্থানীয় সময় শুক্রবার রাতে দুবাইয়ের রেডিসন ব্লু হোটেলে এ অভিষেক অনুষ্ঠান করেন তারা।

সংগঠনের যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ূম ও সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবদুর রব।

প্রধান অতিথি ছিলেন রাগিব আলী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওয়েছুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ট্রাস্টি বোর্ডের মহাসচিব আব্দুস শাকুর চৌধুরী, বাংলাদেশ সমিতি আবুধাবির সভাপতি মোয়াজ্জেম হোসেন, জাফর চৌধুরী, ‘দৈনিক সিলেটের ডাক’-এর সম্পাদক আব্দুল হাই টিপু, কেন্দ্রীয় সদস্য নুরুল হক ও শাখা সাধারণ সম্পাদক ছালেহ আহমদ।

স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ সভাপতি হাবিবুর রহমান চুনু। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সিআইপি মাহাবুব আলম মানিক, সিআইপি শেখ ফরিদ, আশীষ বড়ুয়া, ইসমাইল গণি চৌধুরী সেলিম উদ্দিন চৌধুরী, মোহাম্মদ শাহজাহান, সাংবাদিক লুৎফুর রহমান, হাবিবুর রহমান, আব্দুল আওয়াল, সাইফুর রহমান ও শেখ লুৎফুর রহমান।

অনুষ্ঠানে কেন্দ্রীয় দাতা ও আজীবন সদস্যদের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নতুন কমিটির মেয়াদ মহামারী পরিস্থিতি বিবেচনা করে ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেন।

অনুষ্ঠানে ছড়াকার লুৎফুর রহমান সম্পাদিত ‘দুটি পাতা একটি কুঁড়ি’ স্মারকের মোড়ক উন্মোচন করা হয়। পুরো অনুষ্ঠান উৎসর্গ করা হয় শাখা প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত মকবুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত এ এম আব্দুল্লাহ ও সাবেক সভাপতি প্রয়াত আব্দুল হকের স্মৃতির প্রতি। শেষে সিলেটের গীতিকারদের লেখা গান নিয়ে পরিবেশিত হয় সঙ্গীতানুষ্ঠান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!