নিউ ইয়র্কে প্রবাসীদের সঙ্গে নতুন কনসাল জেনারেলের মতবিনিময়

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন নতুন কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলাম।

স্থানীয় সময় শুক্রবার বিকেলে কনস্যুলেট অফিসে তাকে ফুল দিয়ে স্বাগত জানান যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম ও আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের কর্মকর্তারা।

উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি ও সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবুল কাশেম, যুগ্ম সম্পাদক শাহ ফারুক, সেক্টর কমান্ডারস ফোরামের ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু এবং নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

ডেপুটি কনসাল জেনারেল এস এম নাজমুল হাসান নতুন কনসাল জেনারেলকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন। এসময় সেখানে কাউন্সেলর আয়শা হক এবং ফার্স্ট সেক্রেটারি প্রসূন কুমার চক্রবর্তী উপস্থিত ছিলেন।

মোহাম্মদ মনিরুল ইসলাম নিউ ইয়র্কে দায়িত্ব পাওয়া ষোড়শ কনসাল জেনারেল। তুরস্কের ইস্তাম্বুলে একই দায়িত্ব শেষে ২০ জানুয়ারি নিউ ইয়র্ক অফিসে যোগ দেন তিনি।

এ কনস্যুলেটের আওতায় নিউ ইয়র্ক ছাড়া আরও সাতটি স্টেট রয়েছে। এগুলো হচ্ছে কানেকটিকাট, নিউ হ্যামশায়ার, নিউ জার্সি, মেইন, ম্যাসেচুসেটস এবং রোড আইল্যান্ড। ৫ লাখের বেশি প্রবাসীকে সেবা দেয় নিউ ইয়র্ক কনস্যুলেট।

মহামারী পরিস্থিতিতেও এখন দৈনিক গড়ে দু’শতাধিক প্রবাসীকে সেবা দেওয়া হচ্ছে বলে জানান নতুন কনসাল জেনারেল।

প্রবাসীদের দীর্ঘদিনের আশা নিজস্ব ভবনে কনস্যুলেট অফিস স্থাপনে মনিরুল ইসলাম ওয়াশিংটন ডি.সিতে রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের নির্দেশ অনুযায়ী কাজ করার কথা জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!