লন্ডনে প্রবাসীদের বৈশাখী উৎসব ও পিঠা মেলা

যুক্তরাজ্যের লন্ডনে বৈশাখী উৎসব ও পিঠা মেলা করেছে প্রবাসী সংগঠন ‘ফ্রেন্ডস ক্লাব ইউকে’।

রোববার পূর্ব লন্ডনের ব্রাডি আর্টস সেন্টারে আয়োজিত এ মেলায় অংশ নেন যুক্তরাজ্যের বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রবাসীরা।

এতে ‘বৈশাখ, বাংলা নববর্ষ ও বাংলাদেশ’ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয় ৩৫ জন শিশু। প্রতিযোগিতা শেষে ৫ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। ৮ বছর বয়সী সামিরা খান প্রথম, রওনাক খান দ্বিতীয়, আনিশা তৃতীয়, পূর্ণ মাহবুব খান চতুর্থ এবং আদিল পঞ্চম স্থান অর্জন করে।

বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন আহবাব হোসেন খান বাপ্পি, আজিম উদ্দিন, এজাজুল হক, মিজানুর রহমান, পিয়ার মাহমুদ খান, সাইদুর আহমেদ রাইহান, মীর আজম, শাহজালাল মোহাম্মদ, তৌহিদুল করিম মুজাহিদ ও মোহাম্মদ জহিরুল ইসলাম শাহীন।

অনুষ্ঠানে লেখক-সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হাফিজ আলম বাক্স, মোস্তাক বাবুল, আতাউল্লাহ ফারুক, মোহাম্মদ জুবায়ের, রেজাউল করিম মৃধা, নাহাস পাশা, তিসির মাহমুদ, আ স ম মাসুম, আব্দুল হান্নান, জাকির হোসাইন, নিপুন খান, নাজমুল হোসাইন, কানিজ ফাতেমা টুশি, আমিনা তাবাসুম ও আরিফুর রাহমান।

রুমানা লিজার উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান শোনান রৌশন জাহান সিমি, লাবনী বড়ুয়া, শিবলু, শতাব্দী রায়, প্রীতম ও রাসেল। নাচ পরিবেশন করেন সেলিনা আক্তার সুমি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!

আরও পড়ুন