নিউ ইর্য়কে শাহজালাল বিশ্ববিদ্যালয় সাবেকদের পুনর্মিলনী

যুক্তরাষ্ট্রের নিউ ইর্য়কে পুনর্মিলনী করেছেন সেখানে বসবাসরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা।

যুক্তরাষ্ট্রে সফররত বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে নিয়ে শুক্রবার বিকেলে জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে এ আয়োজন করেন তারা।

এতে নিউ ইর্য়ক ও নিউ জার্সির বিভিন্ন প্রান্ত থেকে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা যোগ দেন। ক্যাম্পাসের বিভিন্ন সময়ের স্মৃতিচারণসহ সহপাঠী, সিনিয়র-জুনিয়র ও অতিথি শিক্ষকদের আলাপচারিতায়  মুখর হয়ে উঠে অনুষ্ঠান। শুরু হয় অতিথি শিক্ষকদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ থেকে ২৮তম ব্যাচ পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীদের পরিচয়পর্ব ও ফটোসেশন।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষক ও বর্তমানে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সহ-সভাপতি এবং বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক সৈয়দ আশরাফুর রহমান।

তারা বিশ্ববিদ্যালয়ের স্মৃতিচারণ ও প্রতিষ্ঠাকালীন বিভিন্ন ইতিহাস তুলে ধরেন। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্তমানে পড়াশোনারত মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি দেওয়াসহ বিভিন্ন আর্থিক অনুদানে এগিয়ে আসতে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রাক্তন শিক্ষার্থীদের আহ্বান জানান তারা।

অনুষ্ঠান তত্ত্বাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মোহাম্মদ ফরিদ আলম, মাসুদুর রহমান, মো. কামাল হোসেন, বেলায়েত চৌধুরী, অসীম কুমার সরকার, সায়েদ জাবেদুর মুনির, টিপু, আজহার আহমেদ, মো. মইনুল হোসেন বাবু, শাকির হোসেন, আলমগীর হোসেন ও মোহাম্মদ তাসফীকুর রহমান।

অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়টির অর্থনীতি বিভাগের প্রথম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী মোহাম্মদ ফরিদ আলম। শেষে অনুষ্ঠানের আহ্বায়ক রসায়ন বিভাগের চতুর্থ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী বেলায়েত চৌধুরী সবাইকে ধন্যবাদ জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!

আরও পড়ুন