নিউ ইয়র্কে নৃত্যশিল্পী অনুপ দাশকে স্মরণ

প্রয়াত নৃত্যশিল্পী অনুপ দাশ স্মরণে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে তারই প্রতিষ্ঠা করা সংগঠন ‘অনুপ দাশ ড্যান্স একাডেমি’।

শনিবার নিউ ইয়র্কে ব্রঙ্কসের পার্কচেস্টারে একটি মিলনায়তনে ‘নব আনন্দে জাগো ‘ শিরোনামে এ অনুষ্ঠান করেন তারা।

আবৃত্তিশিল্পী গোপন সাহার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা নূরন নবী। অনুষ্ঠানের মধ্যমনি  ছিলেন কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদী।

নৃত্য পরিবেশন করছেন শিল্পীরা

স্বাগত বক্তব্যে একাডেমির প্রধান নির্বাহী আল্পনা গুহ বলেন, “প্রয়াত অনুপ দাসের স্বপ্ন ছিল ক্লাসিক্যাল বেইজড একটি নাচের স্কুল তৈরি করা। আর সেই লক্ষ্যে ২০২০ সালে ভার্চুয়ালি নিজের নামে ‘অনুপ দাশ ড্যান্স একাডেমি’ চালু করেন তিনি। কিন্তু বেশিদূর যেতে পারেননি। একই বছরের জুলাইয়ে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আমাদের ছেড়ে চলে যান।”

আরও বক্তব্য দেন জিনাত নবী ও মুক্তধারা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বিশ্বজিত সাহা।

কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়

আবৃত্তিতে ছিলেন শিল্পী শুক্লা রায়, আবীর আলমগীর ও ক্লারা রোজারিও। নৃত্যে ছিলেন ‘অনুপ দাশ ড্যান্স একাডেমির’ শিক্ষিকা আভা ভাট নাগ রয়, মিথান দেব, ঈশানী, নিরমা, চৈতন্য, ঈশা, তিশা, অর্পিতা, কৃষ্ণা, তুলশী, রিয়া, অদিতি, পারমিতা, সংহিতা, অমৃতা, রুচি, সৃষ্টি, আদ্রিকা ও জয়িতা। গান শোনান বাংলাদেশ থেকে আসা আহমেদ, তিমির রায় ও প্রবাসী শিল্পী মুক্তিযোদ্ধা তাজুল ইমাম।

অনুষ্ঠানে যন্ত্রীদের মধ্যে ছিলেন তবলায় তপন মোদক, মন্দিরায় শিল্পী শহীদ উদ্দিন, কিবোর্ডে পার্থ গুপ্ত, অক্টোপ্যাডে রাকেশ ব্যানার্জী, বেইস গিটারে মাহফুজ ও লিড গিটারে আহমেদ টিটু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!

আরও পড়ুন