অনুশীলনে ফিরলেন উমতিতি

অনুশীলন শুরু করতে না করতেই ছিটকে গিয়েছিলেন সামুয়েল উমতিতি। বেশি দিন বাইরে থাকতে হয়নি। দুর্ভাবনা কাটিয়ে আবার অনুশীলনে ফিরেছেন বার্সেলোনার এই ফরাসি সেন্টার-ব্যাক।

করোনাভাইরাসের প্রভাবে প্রায় তিন মাস বন্ধ থাকার পর আগামী ১১ জুন আবার শুরু হচ্ছে স্প্যানিশ লা লিগা। এজন্য গত ৮ মে থেকে একক পর্যায়ে অনুশীলন শুরু করে দলগুলো। অনুশীলনে ফেরার দ্বিতীয় দিনে ডান পায়ের পেশিতে চোট পেয়ে ছিটকে যান উমতিতি।

লা লিগার অনুশীলন প্রটোকল মেনে সোমবার প্রথমবারের মতো পূর্ণাঙ্গ দলীয় অনুশীলন করে কাম্প নউয়ের দলটি। ১৪ জনের দুটি গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করেন লিওনেল মেসি, লুইস সুয়ারেসরা। এসময় কোচ কিকে সেতিয়েনের উপস্থিতিতে মেসি, অঁতোয়ান গ্রিজমান, জেরার্দ পিকে, আর্তুরো ভিদালদের সঙ্গে অনুশীলনে ছিলেন ফরাসি বিশ্বকাপজয়ী ডিফেন্ডার উমতিতিকে।

ছবি: বার্সেলোনা

২৬ বছর বয়সী এই ফুটবলার গত কয়েক মৌসুম ধরে হাঁটু ও পায়ের পাতার সমস্যায় ভুগছেন। ২০১৯-২০ মৌসুমে কাতালান দলটির হয়ে খেলেছেন ১৬টি ম্যাচ।

স্পেনের শীর্ষ লিগে ২৭ রাউন্ড শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লিগ জেতা রিয়াল।