২০০ মিটারে সেরা জহির ও শিরিন

জাতীয় অ্যাথলেটিকসে মেয়েদের ২০০ মিটারে মুকুট ধরে রেখেছেন শিরিন আক্তার। ছেলেদের বিভাগে মুকুট ফিরে পেয়েছেন জহির রায়হান।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে রোববার মেয়েদের ২০০ মিটারে ২৪ দশমিক ৬০ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর শিরিন। এ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর শরীফা খাতুন (২৫ সেকেন্ড) দ্বিতীয়, আনসার ও ভিডিপির কবিতা রায় (২৫ দশমিক ৭০ সেকেন্ড) তৃতীয় হয়েছেন।

গত আসরে ইসমাইল খানের কাছে মুকুট হারানো জহির এবার সেরা হয়েছেন ২১ দশমিক ৪০ সেকেন্ড সময় নিয়ে। বাংলাদেশ জেলের নাইম ইসলাম (২২ দশমিক ৩০ সেকেন্ড) দ্বিতীয় এবং আনসার ও ভিডিপির সিফাত শেখ (২২ দশমিক ৪০ সেকেন্ড) তৃতীয় হয়েছেন।

২১টি সোনা, ১২টি রুপা ও ১৩টি ব্রোঞ্জ মিলিয়ে ৪৬টি পদক নিয়ে দলগত সেরা হয়েছে নৌবাহিনী। ১৩টি সোনা, ২০টি রুপা ও ৯টি ব্রোঞ্জসহ ৪২টি পদক নিয়ে দ্বিতীয় হয়েছে সেনাবাহিনী। ১টি সোনা, ৫টি ব্রোঞ্জসহ ৬টি পদক নিয়ে তৃতীয় হয়েছে আনসার ও ভিডিপি।

২টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। মেয়েদের হাই জাম্পে ১ দশমিক ৭০ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন সেনাবাহিনীর রিতু আক্তার। ১ দশমিক ৬৮ মিটার লাফিয়ে আগের রেকর্ডটি ২০১৯ সালে গড়েছিলেন উম্মে হাফসা রুমকী।

মেয়েদের ৩ হাজার মিটার দৌড়ে ১০ মিনিট ৪৩ দশমিক ৩০ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ নৌবাহিনীর রিংকি বিশ্বাস। ২০০৩ সালে হালিমা খানম বিথি ১১ মিনিট ০৮ দশমিক ১৫ সেকেন্ড সময় নিয়ে আগের রেকর্ডটি গড়েছিলেন।