দুই ম্যাচ পর জয়ে ফিরল বায়ার্ন

হতাশাময় একটি সপ্তাহ শেষে জয়ের পথে ফিরেছে বায়ার্ন মিউনিখ। রবের্ত লেভানদোভস্কি ও টমাস মুলারের গোলে ফ্রেইবুর্ককে হারিয়েছে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা।

আলিয়াঞ্জ অ্যারেনায় রোববার লিগ ম্যাচে ২-১ গোলে জিতেছে হান্স ফ্লিকের দল। লিগে এক ও সব প্রতিযোগিতা মিলে দুই ম্যাচ পর জয়ে ফিরল তারা।

গত ৮ জানুয়ারি, বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে দুই গোলে এগিয়ে গিয়েও ছন্দ হারিয়ে হেরেছিল বায়ার্ন। এর পাঁচ দিন পর জার্মান কাপের দ্বিতীয় রাউন্ডে দ্বিতীয় সারির দল হোল্সটাইন কিলের বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নেয় গতবারের চ্যাম্পিয়নরা।

হতাশা ভুলে জয়ে ফেরার লক্ষ্যে ফ্রেইবুর্কের বিপক্ষে শুরুতেই এগিয়ে যায় বায়ার্ন। মুলারের থ্রু পাস ধরে ডি-বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন ২০২০ এর ফিফা বর্ষসেরা লেভানদোভস্কি। আসরে সর্বোচ্চ গোলদাতার এটি ২১তম গোল।

ম্যাচে বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য করা বায়ার্ন ৬২তম গোল হজম করে। কর্নারে সতীর্থের হেডে বাড়ানো বল ছয় গজ বক্সের মুখ থেকে হেডেই জালে জড়ান নিলস পিটারসন।

এতে ক্ষণিকের জন্য হলেও টানা আটবারের চ্যাম্পিয়নদের আবারও পয়েন্ট হারানোর শঙ্কা জাগে। তবে পাল্টা জবাব দিতে দেরি করেনি তারা। লেরয় সানের পাস পেয়ে ডান পায়ের শটে জয়সূচক গোলটি করেন জার্মান ফরোয়ার্ড মুলার।

১৬ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৩৬। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে লাইপজিগ।