এমবাপের জোড়া গোলে জয়ে ফিরল পিএসজি

হারের হতাশা পেছনে ফেলে এক ম্যাচ পর লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। দিজোঁকে উড়িয়ে লিগের পয়েন্ট তালিকায় দুই নম্বরে উঠেছে মাওরিসিও পচেত্তিনোর দল।

প্রতিপক্ষের মাঠে শনিবার ৪-০ ব্যবধানে জেতে শিরোপাধারীরা। জোড়া গোল করেন তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। মোইজে কিন ও দানিলো পেরেইরা করেন একটি করে গোল।

দুই দলের প্রথম দেখায় গত অক্টোবরে ঘরের মাঠেও একই ব্যবধানে জিতেছিল পিএসজি।

গত রাউন্ডে মোনাকোর বিপক্ষে ২-০ গোলে হারা প্যারিসের দলটি শুরু থেকে দিজোঁকে চেপে ধরে। ষষ্ঠ মিনিটেই মেলে সাফল্য। ডি-বক্সে আবদু দিয়ালোর পাসে কাছ থেকে ঠিকানা খুঁজে নেন ইতালিয়ান ফরোয়ার্ড কিন।

৩২তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ডি-বক্সে স্বাগতিকদের এক মিডফিল্ডারের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

তিন মিনিট পর এমবাপের পাস থেকে বল জালে পাঠান ইউলিয়ান ড্রাক্সলার, কিন্তু অফসাইডের কারণে গোল মেলেনি।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন এমবাপে। রাফিনিয়ার পাস থেকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন বিশ্বকাপ জয়ী ফরাসি ফুটবলার।

৭৪তম মিনিটে আরও একবার বল জালে পাঠান ড্রাক্সলার, এবারও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

৮২তম মিনিটে দানিলোর গোলে বড় জয়ের পথে এগিয়ে যায় সফরকারীরা। ড্রাক্সলারের কর্নারে লাফিয়ে হেডে জাল খুঁজে নেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

২৭ ম্যাচে ১৮ জয় ও তিন ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৫৭। ২৬ ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে লিল। তাদের সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে তিনে আছে লিঁও।

৫২ পয়েন্ট নিয়ে চারে মোনাকো।