জয় পিএসজিরই প্রাপ্য ছিল: পচেত্তিনো

পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো (ডানে) ও ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। ফাইল ছবি
অঁজির বিপক্ষে পিএসজি কোনোমতে জিতলেও শিষ্যদের খেলায় খুশি মাওরিসিও পচেত্তিনো। দল যেমন খেলেছে তাতে জয়টি তাদের প্রাপ্য ছিল বলেই মনে করেন এই আর্জেন্টাইন কোচ।

নিজেদের মাঠ পাক দি ফ্রাঁসে শুক্রবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ২-১ ব্যবধানে জেতে পিএসজি।

প্রথমার্ধে ফুলগিনির গোলে পিছিয়ে পড়ার পর ৬৯তম মিনিটে দানিলো পেরেইরার লক্ষভেদে সমতায় ফেরে প্যারিসের দলটি। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন প্রথম গোলে অবদান রাখা কিলিয়ান এমবাপে।

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ শেষের ১৮ ঘণ্টার মধ্যে মাঠে নামে পিএসজি। স্বাভাবিকভাবেই তাই দলে ছিলেন না লিওনেল মেসি-নেইমারসহ এই দুই দেশের আরও কয়েকজন খেলোয়াড়।

প্রথমার্ধে লক্ষ্যে একটি শটও নিতে পারেনি পিএসজি। বল দখলে তারা একচেটিয়া আধিপত্য করলেও ম্যাচের শেষ ২০ মিনিটের আগে আক্রমণে দুই দল ছিল প্রায় সমানে-সমান। তবে সমতায় ফেরার পর চাপ বাড়ায় পিএসজি। সব মিলিয়ে ম্যাচে তাদের ১৩ শটের মাত্র দুটি ছিল লক্ষ্যে, দুটিই গোল। অঁজির সাত শটের দুটি ছিল লক্ষ্যে।

ম্যাচ শেষে পচেত্তিনো বলেন, যোগ্য দল হিসেবেই জয় পেয়েছেন তারা। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের মুখোমুখি হওয়ার আগে এই জয় গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। 

“সামগ্রিকভাবে আমি মনে করি, জয় আমাদেরই প্রাপ্য ছিল। কারণ, অঁজির চেয়ে আমরা ভালো খেলেছি। তারা খুব ভালো একটি দল এবং লিগে চতুর্থ স্থানে আছে। হ্যাঁ, (দলের পারফর‍ম্যান্সে) আমি খুশি, লাইপজিগের বিপক্ষে ম্যাচের প্রস্তুতির জন্য এই তিন পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ।”

“আমি মনে করি, আমরা ম্যাচে আধিপত্য করেছি, ৭৪/৭৫ শতাংশ সময় বল দখলে রেখেছি, অনেক বেশি সুযোগ তৈরি করেছি এবং একটি গোল হজম করেছি...সামগ্রিকভাবে আমি মনে করি, আমরাই ভালো খেলেছি।”

১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলা লঁস ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।