চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে নেইমারকে হারাল পিএসজি

আন্তর্জাতিক বিরতি শেষে ক্লাবে ফিরলেও আপাতত মাঠে নামা হচ্ছে না নেইমারের। কুঁচকির চোটে পিএসজির আসছে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও খেলতে পারবেন না এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ সময় গত শুক্রবার সকালে উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের ৪-১ গোলে জয়ের ম্যাচে পুরোটা সময় খেলেন নেইমার। ফলে ওই ম্যাচ শেষের ১৮ ঘণ্টার মধ্যে মাঠে গড়ানো লিগ ওয়ানে অঁজির বিপক্ষে পিএসজির ২-১ গোলে জয়ের ম্যাচে স্বাভাবিকভাবেই ছিলেন না এই তারকা।

ইউরোপ সেরার মঞ্চে মঙ্গলবার ঘরের মাঠে লাইপজিগের মুখোমুখি হবে পিএসজি। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে নিয়মিত খেলোয়াড়দের সবাইকে পাওয়ার আশায় ছিল প্যারিসের ক্লাবটি। কিন্তু কুঁচকি সমস্যায় ভোগা নেইমার খেলতে পারবেন না বলে আগের দিন জানান কোচ মাওরিসিও পচেত্তিনো।

“খেলোয়াড়দের সুস্থতাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। নেইমারের একটু সমস্যা আছে। আশা করি, বড় কিছু নয় এবং অল্প কয়েকদিন তাকে বাইরে থাকতে হবে। যত দ্রুত সম্ভব সে দলের সঙ্গে যোগ দিবে।”

“দেশের হয়ে ম্যাচ খেলে ফেরার পর থেকে কুঁচকির সমস্যায় ভুগছে নেইমার। আগামী কয়েক দিন তার আরও চিকিৎসা চলবে এবং এরপরই সে পূর্ণ অনুশীলনে ফিরবে।”

লম্বা সময়ের চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা সের্হিও রামোসের ফেরার সম্ভাবনা নিয়ে গত কয়েকদিন সংবাদমাধ্যমে খবর বের হলেও বাস্তবে সেটি শিগগিরই হচ্ছে না। আর্জেন্টাইন মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেসেও আসছে ম্যাচে থাকবেন না বলে বিবৃতিতে জানানো হয়েছে।

প্রথম দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ক্লাব ব্রুজের সমান ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে পিএসজি। ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ম্যানচেস্টার সিটি। দুই ম্যাচে দুটিতেই হেরে লাইপজিগের পয়েন্ট শূন্য।