ক্লাসিকোয় আগুয়েরোর ‘অন্য মিশন’

কত দলের বিপক্ষেই না জিতেছেন তিনি। কিন্তু রিয়াল মাদ্রিদের বিপক্ষে কখনও জয়ের স্বাদ পাওয়া হয়নি সের্হিও আগুয়েরোর! এবারের এল ক্লাসিকো তাই আর্জেন্টাইন স্ট্রাইকারের জন্য ব্যর্থতার সে বৃত্ত ভাঙার আরেকটি মিশন।

মৌসুমের প্রথম ক্লাসিকোয় রোববার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় লা লিগার ম্যাচটি গড়াবে বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে।

ক্লাব ক্যারিয়ারে আতলেতিকো মাদ্রিদের হয়ে রিয়ালের বিপক্ষে আগুয়েরো খেলেন ১১টি ম্যাচ। ম্যানচেস্টার সিটির হয়ে তিনটি। কিন্তু এই ১৪ ম্যাচে আতলেতিকো, সিটি এবং আগুয়েরোর কাছে জয় সোনার হরিণ হয়েই ছিল।

রিয়ালের বিপক্ষে আতলেতিকোর হয়ে খেলা ১১ ম্যাচের ফল ছিল তিনটি ড্র ও আটটি হার। সিটির হয়ে তিন ম্যাচের ড্র দুটি, হার একটি। মাদ্রিদের দলটির বিপক্ষে নিজের ১৫তম ম্যাচ খেলতে নেমে আগুয়েরো নিশ্চয়ই চাইবেন অতীতের না পারার ক্ষতে প্রলেপ দিতে।

জয় না পেলেও রিয়ালের বিপক্ষে অবশ্য গোল পেয়েছেন আগুয়েরো। আতলেতিকোর হয়ে তিনটি এবং সিটির হয়ে ২টি গোল করেছিলেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আতলেতিকো ছেড়ে সিটিতে পাড়ি জমানো আগুয়েরো এ বছর যোগ দেন বার্সেলোনায়। চোট সমস্যা কাটিয়ে এরই মধ্যে কাম্প নউয়ের দলটির হয়ে মাঠে নেমেছেন তিনি। দুটি ম্যাচ খেলেছেন বদলি হিসেবে। ক্লাসিকোয় এই প্রথম খেলতে নামবেন আগুয়েরো।